Advertisement
১৬ মে ২০২৪
HIT

মুখ্যমন্ত্রীর ঘোষণার দিনেই খুলল হুগলির শিক্ষা প্রতিষ্ঠান, ৬ মাস পর হল ক্লাস

মুখ্যমন্ত্রীর ঘোষণার দিনেই খুলে গেল হুগলি ইনস্টিটিউট অব টেকনোলজি (এইচআইটি)। সোমবার ক্লাস হয়েছে কয়েকটি। যোগ দেন পড়ুয়ারাও।

খুলল এইচআইটি।

খুলল এইচআইটি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৭:৫২
Share: Save:

স্কুল-কলেজ খুলবে আগামী ১৫ নভেম্বর থেকে। সে জন্য সোমবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে তৈরি হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর এই ঘোষণার দিনেই খুলে গেল হুগলি ইনস্টিটিউট অব টেকনোলজি (এইচআইটি)। ক্লাসও হয়েছে কয়েকটি। যোগ দেন পড়ুয়ারাও।

২০২০ সালের মার্চে লকডাউন ঘোষণার পর থেকে বন্ধ ছিল এইচআইটি। চলতি বছরের মার্চ মাসে ওই শিক্ষা প্রতিষ্ঠানটি খুললেও তা ফের বন্ধ হয়ে যায়। সোমবার ফের খুলে গেল এইচআইটি। কয়েক দফা ক্লাসও হয়েছে। উপস্থিত ছিলেন পড়ুয়াদের একাংশও। এইচআইটি-র সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র অঙ্কনকুমার দাসের কথায়, ‘‘কাল আমাদের জানানো হয়েছিল, আজ থেকে ক্লাস হবে। পড়ুয়াদের কয়েকটি গ্রুপে ভাগ করে ক্লাস হচ্ছে। আমাদের এখন থেকে সপ্তাহে তিন দিন ক্লাস হবে। আজ করোনা বিধি মেনেই ক্লাস হয়েছে।’’ অর্ক দে নামে অন্য এক ছাত্র বলেন, ‘‘কাল রাতে জানানো হয়েছে আজ থেকে ক্লাস শুরু হওয়ার কথা। আমরা দূরত্ব বজায় রেখে বসছি। স্যানিটাইজারও ব্যবহার করা হচ্ছে।’’

যদিও এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি এইচআইটির অধ্যক্ষ সৌমিত্র সাহা। তবে কারিগরি শিক্ষা দফতরের মন্ত্রী হুমায়ুন কবীর বলেন, ‘‘গত ৩০ শে অগস্ট থেকেই পলিটেকনিক কলেজগুলি খোলার নির্দেশ দেওয়া হয়েছে। সেপ্টেম্বরের গোড়া থেকেই ধাপে ধাপে শিক্ষা প্রতিষ্ঠানগুলি খুলছে। আপাতত কোভিড বিধি মেনে এক দিন অন্তর ক্লাস হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HIT Education College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE