Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Water Crisis In Howrah

পানীয় জল না পেয়ে পথ অবরোধ হাওড়ায়

স্থানীয় সূত্রের খবর, এ দিন দুপুর ১২টা নাগাদ নস্করপাড়া এলাকার মহিলারা বেনারস রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের অভিযোগ, প্রবল গরমেও স্নান বা রান্না করার জলটুকু তাঁরা পাচ্ছেন না।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৭:৪৬
Share: Save:

তীব্র গরমে পানীয় জল না পাওয়ার অভিযোগে প্রায় আধ ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন মহিলারা। সোমবার দুপুরে, হাওড়ার কোনা এলাকার নস্করপাড়ার বেনারস রোডে। বিক্ষোভকারীদের অভিযোগ, গত ১৫ দিন ধরে বালি জল প্রকল্প থেকে সরবরাহ করা পানীয় জল ঠিক মতো না আসায় বালি জগাছা ব্লকের বিভিন্ন এলাকায় তীব্র জলসঙ্কট তৈরি হয়েছে। খবর পেয়ে প্রশাসনিক কর্তারা গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বললে উঠে যায় অবরোধ। তবে ওই গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ করায় তীব্র যানজট ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

স্থানীয় সূত্রের খবর, এ দিন দুপুর ১২টা নাগাদ নস্করপাড়া এলাকার মহিলারা বেনারস রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের অভিযোগ, প্রবল গরমেও স্নান বা রান্না করার জলটুকু তাঁরা পাচ্ছেন না। অনেকেই জল কিনে খেতে বাধ্য হচ্ছেন। আর যাঁদের জল কিনে খাওয়ার সামর্থ্য নেই, তাঁদের দূর থেকে বয়ে নিয়ে আসতে হচ্ছে। মিতা দত্তগুপ্ত নামে এক বিক্ষোভকারী বলেন, ‘‘ভোটের সময়ে নেতানেত্রীরা নানা প্রতিশ্রুতি দিয়ে চলে যান‌। কিন্তু তার পরে আমরা কী ভাবে আছি, তা দেখতেও আসেন না। গত ১৫ দিন ধরে গোটা এলাকায় পানীয় জল আসছে না। অথচ সেটা দেখার কেউ নেই।’’

অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন চামরাইল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান উর্মিলা বাড়ুই। তিনি বলেন, ‘‘বহু বাড়িতে বড় বড় পাম্প বসিয়ে জল টেনে নেওয়ায় এই সঙ্কট তৈরি হয়েছে। তবে এই সমস্যা মেটাতে জনস্বাস্থ্য কারিগরি দফতর কাজ করছে। তিন-চার দিনের মধ্যেই সমস্যা মিটে যাবে।’’ ঘটনাস্থলে আসেন, বালি জগাছা ব্লকের প্রশাসনিক আধিকারিকেরাও। ক্ষোভ সামলাতে নামে র‌্যাফ ও পুলিশ বাহিনী। পরে প্রশাসনের পক্ষ থেকে এ দিন দুপুর ২টোর মধ্যে জল সরবরাহ স্বাভাবিক হয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিলে অবরোধ উঠে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Howrah Water crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE