Advertisement
০৪ মে ২০২৪
Aadhar Services

আধার পরিষেবা নেই ১৬টি বাংলা সহায়তা কেন্দ্রে

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্তমানে বাছাই করা কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে নতুন আধার কার্ড এবং পুরনো আধারের ভুলত্রুটি সংশোধন করা হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ০৮:৫০
Share: Save:

যন্ত্র বসানো হয়েছে গত বছরের অক্টোবরে। কিন্তু এখনও হাওড়া জেলার ১৬টি বাংলা সহায়তা কেন্দ্রে (১৪টি ব্লকে একটি করে এবং হাওড়া ও উলুবেড়িয়া— দুই মহকুমা সদরে দু’টি) আধার পরিষেবা চালু হল না। ফলে ওই সব কেন্দ্রে আধারের কাজ করাতে গিয়ে ফিরতে হচ্ছে সাধারণ মানুষকে।

অতিরিক্ত জেলাশাসক (পঞ্চায়েত) সুদীপ ঘোষ বলেন, ‘‘বিষয়টি তথ্যপ্রযুক্তি দফতর দেখছে। যে সব বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীরা এই কাজ করবেন, তাঁদের প্রশিক্ষণ দেওয়া হবে। তারপরে আধার সংক্রান্ত কাজ চালু হবে।’’

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্তমানে বাছাই করা কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে নতুন আধার কার্ড এবং পুরনো আধারের ভুলত্রুটি সংশোধন করা হয়। কিন্তু ব্যাঙ্কগুলি প্রতি দিন ক’জনের কার্ড করবে, তার নির্দিষ্ট সংখ্যা রয়েছে। ফলে দূর থেকে লোকজন আধারের কাজ করাতে এলেও ‘কোটা’ পূরণ হয়ে যাওয়ায় অনেককে ফিরে যেতে হয়।

গত বছর রাজ্যের তথ্যপ্রযুক্তি দফতর সিদ্ধান্ত নেয়, প্রতি ব্লকের একটি করে এবং উলুবেড়িয়া এবং হাওড়া সদর মহকুমায় থাকা দু’টি বাংলা সহায়তা কেন্দ্রে আধার সংক্রান্ত কাজ করা হবে। জেলার বাংলা সহায়তা কেন্দ্রগুলিতে যে সব কর্মী কাজ করেন, তাঁদের মধ্যে থেত পরীক্ষার মাধ্যমে আধারের কাজ যাঁরা করবেন, তাঁদের বাছাই করা হয়। তারপর থেকে আর অগ্রগতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uluberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE