Advertisement
০১ মে ২০২৪
Trauma Care Centre

সিঙ্গুরের ট্রমা কেয়ারের উন্নতিতে পাশে এসএসকেএম

দুর্গাপুর এক্সপ্রেসওয়ের কাছেই ওই দোতলা ট্রমা কেয়ার সেন্টার। বুধবার স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম, পিজি-র অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় ও অন্য আধিকারিকেরা সেখানে পরিদর্শনে যান।

An image of SSKM Hospital

এসএসকেএম হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৫:৫৭
Share: Save:

পাঁচ বছর আগে সমস্ত পরিকাঠামো নিয়ে তৈরি হয়েছিল ট্রমা কেয়ার সেন্টার। কিন্তু সেখানে চলে শুধু বহির্বিভাগ। সিঙ্গুরের ওই ট্রমা কেয়ার হাসপাতালটি আরও ভাল ভাবে চালাতে এ বার সহযোগিতা করবে এসএসকেএম হাসপাতাল।

দুর্গাপুর এক্সপ্রেসওয়ের কাছেই ওই দোতলা ট্রমা কেয়ার সেন্টার। বুধবার স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম, পিজি-র অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় ও অন্য আধিকারিকেরা সেখানে পরিদর্শনে যান। ছিলেন মন্ত্রী বেচারাম মান্না, হুগলি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক-সহ অন্যেরা। স্বাস্থ্যসচিব বলেন, ‘‘যে অস্ত্রোপচার পরে করানোর (কোল্ড ওটি) জন্য দুর্ঘটনাগ্রস্তেরা পিজিতে যান, তাঁদের জন্যই এই বন্দোবস্ত। পিজি-র চিকিৎসকেরা সিঙ্গুরে এসে অস্ত্রোপচার করবেন।’’ সিঙ্গুর গ্রামীণ হাসপাতালের পাশেই লেভেল-থ্রি স্তরের ওই ট্রমা কেয়ার সেন্টার।

দোতলা ওই হাসপাতালে দু’টি অপারেশন থিয়েটার, ১৫ শয্যার ক্রিটিক্যাল কেয়ার ইউনিট ও ৫০টি সাধারণ শয্যা রয়েছে। এ দিন সমস্ত পরিকাঠামো ঘুরে দেখেন স্বাস্থ্যকর্তারা। ঠিক হয়েছে, স্নায়ু-শল্যের মতো সুপারস্পেশ্যালিটি বিভাগ ছাড়া অন্যান্য অস্ত্রোপচার করা হবে ওই ট্রমা কেয়ার সেন্টারে। হবে সিটি স্ক্যান, এক্স-রে। পিজি থেকে সপ্তাহে তিন-চার দিন চিকিৎসকেরা সেখানে যাবেন। জাতীয় সড়কে কোনও দুর্ঘটনায় তৎক্ষণাৎ উন্নত চিকিৎসা দিতে রাজ্যে প্রায় ৪০টি ট্রমা কেয়ার সেন্টার তৈরি হয়েছে। কিন্তু সবগুলি যে খুব ভাল ভাবে চলছে, তেমনটা নয়। এ বার সেই সমস্ত ট্রমা কেয়ার সেন্টারকে আরও ভাল ভাবে চালনা করতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM Hospital Singur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE