Advertisement
১৭ মে ২০২৪
Dilip Ghosh

দিলীপের মন্তব্যে দুর্গা মন্দিরের সামনে মাথা ন্যাড়া করে প্রতিবাদ তৃণমূলের

হুগলির অন্যান্য জায়গাতেও দিলীপের মন্তব্যের বিরুদ্ধে দলের প্রতিবাদ কর্মসূচি রয়েছে বলে জানান তৃণমূল নেতা সন্তোষ সিংহ।

মাথা ন্যাড়া করছেন তৃণমূল কর্মীরা।

মাথা ন্যাড়া করছেন তৃণমূল কর্মীরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৪:০৩
Share: Save:

দুর্গার ‘অপমান’কে হাতিয়ার করে আগেই মাঠে নেমে পড়েছে দল। তাই সাধারণ কর্মীরাও আর পিছিয়ে থাকলেন না। দুর্গা সম্পর্কে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে মাথা ন্যাড়া করে ফেললেন তাঁরা। তা নিয়ে রবিবার সকালে রীতি মতো সাজ সাজ রব পড়ে গেল শ্রীরামপুরে। সেখানে দুর্গা মন্দিরের সামনে বসে মাথা ন্যাড়া করলেন তৃণমূল কর্মীরা।

দিলীপের মন্তব্যকে হাতিয়ার করে শনিবার থেকেই নির্বাচনী প্রচারে নেমে পড়েছে তৃণমূল। বিজেপি নারীদের সম্মান করতে জানে না বলে অভিযোগ এনেছেন দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পরেই এ দিন ন্যাড়া হওয়ার জন্য লাইন পড়ে যায় শ্রীরামপুরের রাঘাটের কাছে অবস্থিত দুর্গামণ্ডপের সামনে। পর পর কম পক্ষে ১০ জন তৃণমূল কর্মী সেখানে স্বেচ্ছায় মাথা ন্যাড়া করাতে বসে যান।

হুগলির অন্যান্য জায়গাতেও দিলীপের মন্তব্যের বিরুদ্ধে দলের প্রতিবাদ কর্মসূচি রয়েছে বলে জানান তৃণমূল নেতা সন্তোষ সিংহ। তিনি বলেন, ‘‘বিজেপির রাজ্য সভাপতি দেবী দুর্গাকে নিয়ে যে মন্তব্য করেছেন, তাতে সমগ্র নারীজাতির অপমান হয়েছে। এর প্রতিবাদে শামিল হতে আর্জি জানানো হয়েছে সমস্ত বারোয়ারি পুজোকেই।’’

তবে ভোটের আগে এ সব লোক দেখানো প্রতিবাদ বলে তৃণমূলকে কটাক্ষ করেন করেন।বিজেপি রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘হঠাৎ দেবী দুর্গাকে নিয়ে এত মাতামাতি কেন? যারা মহরমের জন্য দুর্গার ভাসান বন্ধ করে দেয়, তাদের মুখে এসব শোভা পায় না। এখন লোক দেখাতে মাথা ন্যাড়া করে নাটক করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE