Advertisement
০২ মে ২০২৪
Uttarpara

দোকান আড়াল করে তৃণমূল কার্যালয়, বিতর্ক

দোকানঘরের সামনেই শাসক দলের লোকজন রাতারাতি টিনের ঘর করে দলীয় কার্যালয় বানিয়ে ফেলেছেন। তিনি বলেন, ‘‘ওঁদের অনুরোধ করি, দোকান আড়াল করে নির্মাণ করবেন না।

টিনের শেডের এই কার্যালয় নিয়েই অভিযোগ। নিজস্ব চিত্র

টিনের শেডের এই কার্যালয় নিয়েই অভিযোগ। নিজস্ব চিত্র — ফাইল চিত্র।

শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ০৮:৪৯
Share: Save:

এক মহিলার দোকানের সামনে রাস্তা-লাগোয়া জায়গায় বেআইনি ভাবে কার্যালয় তৈরির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। উত্তরপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের নন্দনকানন এলাকায় বি এম সাহা রোডের এই ঘটনায় চৈতালি মিত্র নামে ওই মহিলা পুরপ্রধানের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। শহরের বিভিন্ন ওয়ার্ডে শাসক দলের অন্তত ৬টি বেআইনি কার্যালয় রয়েছে বলে বিরোধীদের অভিযোগ।

চৈতালির স্বামী কর্মসূত্রে বাইরে থাকেন। বি এম সাহা রোডে বাড়ির সামনে চৈতালির দোকান রয়েছে। তাঁর অভিযোগ, দোকানঘরের সামনেই শাসক দলের লোকজন রাতারাতি টিনের ঘর করে দলীয় কার্যালয় বানিয়ে ফেলেছেন। তিনি বলেন, ‘‘ওঁদের অনুরোধ করি, দোকান আড়াল করে নির্মাণ করবেন না। ওঁরা শোনেননি। প্রতিকার চেয়ে পুরপ্রধানকে জানিয়েছি।’’ সিপিএমের কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সদস্য রজত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আগেও উত্তরপাড়ায় শাসক দলের অনেক বেআইনি পার্টি অফিস হয়েছে। এটি নবতম সংযোজন। আমাদের কাউন্সিলর ওই মহিলাকে লিখিত ভাবে পুরপ্রধানকে বিষয়টি জানানোর পরামর্শ দেন।’’

পুরপ্রধান দিলীপ যাদবের বক্তব্য, ‘‘সরকারি বা অন্যের জমিতে কোনও নির্মাণ হলে, যে উদ্দেশ্যেই হোক, তা বেআইনি। ওই মহিলা অভিযোগ জানিয়েছেন। কিন্তু নির্দিষ্ট ভাবে অভিযোগটি লেখা নেই।’’ শহর তৃণমূল সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ওই ওয়ার্ড কমিটির সভাপতির সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে দলের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শহরের একাধিক জায়গায় শাসক দলের বিরুদ্ধে বেআইনি নির্মাণের যে অভিযোগ তুলছেন বিরোধীরা, সে বিষয়ে ইন্দ্রজিৎ বলেন, ‘‘সরকারি জায়গায় কার্যালয় করতে দলের কোনও অনুমোদন থাকে না।কেউ স্থানীয় ভাবে তা করলে, দল দায় নেবে না। প্রশাসন মনে করলে ব্যবস্থা নিতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpara TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE