Advertisement
১৭ মে ২০২৪
Call Center

Fake Call Center: ভুয়ো কল সেন্টারে অভিযান, ধৃত ১২

ভুয়ো কল সেন্টারের বিরুদ্ধে আগেও অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ০৫:৫৫
Share: Save:

ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে গ্রেফতার করা হল ১২ জনকে। বিশেষ সূত্রে খবর পেয়ে বুধবার রাতে চৌবাগা রোডে একটি বহুতলে হানা দেন কলকাতা পুলিশের গোয়েন্দারা।

ভুয়ো কল সেন্টারের বিরুদ্ধে আগেও অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। বুধবার তেমনই একটি সূত্র মারফত খবর পেয়ে রাতে পুলিশ হানা দেয় ৩/১ই, চৌবাগা রোডে একটি বহুতলের চারতলার ঘরে। সেখান থেকে একটি ল্যাপটপ, একটি সিপিইউ, ৩টি হার্ড ডিস্ক, ২টি ওয়াইফাই রাউটার এবং বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানায় পুলিশ।

ঘটনায় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা হলেন ইমরোজ খান (৩২), মহম্মদ দিলবার আনিস (২৩), মহম্মদ সোহেল (২৪), পিটার বাহাদুর শাক্য (২৬), মহম্মদ রিজওয়ান (২০), মহম্মদ সোহেল খান (২০), হুজাইফা হুসেন (২২), আকাশলাল রজক (২২), মহম্মদ ইয়াসিন (৪৩), মহম্মদ সমীর (২০), যোগেশ লাল (২১) এবং শশী গুপ্ত (২৫)। ধৃতেরা তিলজলা, কড়েয়া, পার্ক স্ট্রিট, নরেন্দ্রপুর থানা এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রের খবর, সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে অভিযোগ এসেছিল তাদের কাছে। এর আগেও বিভিন্ন দেশের গ্রাহকের সঙ্গে প্রতারণার ঘটনা ঘটেছে। সল্টলেকের পাঁচ নম্বর সেক্টরের শিল্পতালুকেও একের পর এক অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে একাধিক অভিযুক্তকে। তথ্যপ্রযুক্তি শিল্পতালুকের কর্মীদের কথায়, এই ধরনের ভুয়ো কল সেন্টারের ব্যবসার জেরে আন্তর্জাতিক বাজারে রাজ্যের সুনাম নষ্ট হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Raid Call Center
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE