Advertisement
১৮ মে ২০২৪
Bidhannagar Station

বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করা নিয়ে ধুন্ধুমার উল্টোডাঙায়, আহত কয়েক জন রেলকর্মী

যাত্রীদের কয়েক জন অনুসন্ধান অফিসে যথেচ্ছ ভাঙচুর চালান বলে অভিযোগ। চেয়ার ও আসবাব টেনে মাটিতে ফেলা হয়। আছড়ে ফেলা হয় টেলিফোন, মাইক-সহ একাধিক যন্ত্র।

An image of the passenger

আহত কর্মী কৃষ্ণ সিংহ। শুক্রবার, উল্টোডাঙায়।  —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ০৫:২২
Share: Save:

টিকিট দেখতে চাওয়ায় টিকিট পরীক্ষকের সঙ্গে বচসা। যার জেরে উল্টোডাঙা স্টেশনের অনুসন্ধান অফিস ভাঙচুর এবং উপস্থিত কর্মীদের মারধরের অভিযোগ উঠল একদল যাত্রীর বিরুদ্ধে। শুক্রবার রাত পৌনে ৮টা নাগাদ এক মহিলা টিকিট পরীক্ষক বিনা টিকিটের কয়েক জন যাত্রীকে প্ল্যাটফর্ম থেকে আটক করেন। জরিমানা করার উদ্দেশ্যে ওই যাত্রীদের উল্টোডাঙা স্টেশনের অনুসন্ধান অফিসে নিয়ে আসার সময়ে বচসা শুরু করেন তাঁরা। চেঁচামেচি শুনে অন্য যাত্রীরা ছুটে আসেন।

এর পরে যাত্রীদের কয়েক জন অনুসন্ধান অফিসে যথেচ্ছ ভাঙচুর চালান বলে অভিযোগ। চেয়ার ও আসবাব টেনে মাটিতে ফেলা হয়। আছড়ে ফেলা হয় টেলিফোন, মাইক-সহ একাধিক যন্ত্র। দুই রেলকর্মী বাধা দিতে গেলে তাঁদের এলোপাথাড়ি মারধর করা হয় বলে অভিযোগ। ওই মহিলা টিকিট পরীক্ষক ও আরও দুই রেলকর্মী আহত হন। তাঁদের বি আর সিংহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কৃষ্ণ সিংহ নামে জখম এক কর্মীর আঘাত গুরুতর। তাঁকে বি আর সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

যাত্রীদের একাংশের দাবি, কাছাকাছি বাড়ি হওয়ায় তাঁদের অনেক সময়ে প্ল্যাটফর্মের মধ্যে দিয়ে যাতায়াত করতে হয়। অথচ, টিকিট পরীক্ষকেরা তাঁদের ধরে মোটা অঙ্কের জরিমানা করেন। এই ঘটনায় রেলের তরফে শিয়ালদহ জিআরপি-তে অভিযোগ জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE