Advertisement
২১ মে ২০২৪
Mysterious Death of a Tax Officer

কমার্শিয়াল ট্যাক্সের ডেপুটি কমিশনারের ঝুলন্ত দেহ উদ্ধার, সকালেই ফেরেন দক্ষিণ কলকাতার বাড়িতে

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার সকালেই আত্মীয়ের বাড়ি থেকে নিজের বাড়িতে ফিরেছিলেন অবশ। বিকেল ৪টে নাগাদ তাঁর বাড়িতে আসেন এক পড়শি। ডাকাডাকি করে সাড়া পাননি।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ২০:২৪
Share: Save:

কমার্শিয়াল ট্যাক্সের এক ডেপুটি কমিশনারের ঝুলন্ত দেহ উদ্ধার হল তাঁর কলকাতার বাড়ি থেকে। দক্ষিণ কলকাতার হরিদেবপুরে বাড়ি ওই সরকারি আধিকারিকের। নাম অবশ কুমার পাল। তাঁকে তাঁর বাড়ির সিলিং থেকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তাঁর এক পড়শি। পরে পুলিশ এসে ওই কমার্শিয়াল ট্যাক্স অফিসারের দেহ উদ্ধার করেন।

পুলিশ সূত্রে খবর, রবিবার বিকেলে ১০০ ডায়ালে ফোন করে এ ব্যাপারে জানানো হয় তাদের। দ্রুত হরিদেবপুরের আর এন টেগোর রোডের ওই অফিসারের বাড়িতে পৌঁছে যায় পুলিশ। বাড়ির সিলিং থেকে গামছার ফাঁসে ঝুলছিল অবশের দেহ। তবে তাঁর ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার সকালেই আত্মীয়ের বাড়ি থেকে নিজের বাড়িতে ফিরেছিলেন অবশ। বিকেল ৪টে নাগাদ তাঁর বাড়িতে আসেন এক পড়শি। ডাকাডাকি করে সাড়া পাননি। দরজাও ভিতর থেকে বন্ধ থাকায় ভিতরে ঢুকতে পারেননি তিনি। এর পরে ওই প্রতিবেশীই অবশের স্ত্রীকে খবর দেন। তিনি এলে দরজা ভেঙে ঢুকে অবশকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কমার্শিয়াল ট্যাক্সের ডেপুটি কমিশনার অবশের বয়স ৪৮। তাঁর বাবা প্রয়াত হয়েছেন। মা থাকেন ভাইয়ের কাছে। এ ছাড়া দুই সন্তানও রয়েছে তাঁর। পুত্রের বয়স ২০ এবং ১২ বছরের একটি কন্যা রয়েছে অবশের। হরিদেবপুরের বাড়িটি তাঁর নিজেরই। সেই বাড়িরই একতলার ঘরে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাঁকে।

পুলিশ সূ্ত্রে খবর, ঘটনাটি যখন ঘটে তখন অবশের স্ত্রী ছিলেন জেমস লং নবপল্লীতে। প্রতিবেশীর কাছে খবর পেয়েই তিনি চলে আসেন। তবে ঘটনার সময় অবশের দুই সন্তান বাড়িতে ছিল কি না, তা জানা যায়নি।

আপাতত এই ঘটনায় কোনও তৃতীয় ব্যক্তির জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি। এ সংক্রান্ত কোনও অভিযোগও দায়ের হয়নি পুলিশের কাছে। ওই সরকারি আধিকারিকের দেহ উদ্ধার করার পর দ্রুত এম আর বাঙুর হাসপাতালে স্থানান্তরিত করেছিল পুলিশ। সেখানেই তাঁর ময়নাতদন্ত করা হবে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mystery death tax officials
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE