Advertisement
১৯ মে ২০২৪
Kolkata Metro

কবি সুভাষ থেকে রুবি যাত্রাপথে পরীক্ষামূলক ভাবে চলল মেট্রো, বছরের শেষেই শুরু যাত্রী পরিষেবা

কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ কিলোমিটার যাত্রাপথে থাকছে পাঁচটি স্টেশন। কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায়।

পরীক্ষামূলক ভাবে চালানো মেট্রোর রেককে সাজানো হয়েছে।

পরীক্ষামূলক ভাবে চালানো মেট্রোর রেককে সাজানো হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩০
Share: Save:

কবি সুভাষ (নিউ গড়িয়া) থেকে রুবি (হেমন্ত মুখাপাধ্যায়) রুটে পরীক্ষামূলক ভাবে মেট্রো চলল শনিবার। এই রুটে মেট্রো পরিষেবা চালুর দায়িত্বপ্রাপ্ত সংস্থা রেল বিকাশ নিগম লিমিটেডের তরফে জানানো হয়েছে, সব কিছু ঠিক ভাবে চললে চলতি বছরের শেষেই যাত্রীদের জন্য মেট্রো চালানো সম্ভব হবে।

কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ কিলোমিটার যাত্রাপথে থাকছে পাঁচটি স্টেশন। কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায়। শনিবার সকালে ফুল, বেলুনে সাজিয়ে মেট্রোর একটি নন-এসি রেককে পরীক্ষামূলক ভাবে ছাড়া হয় কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে। তবে মেট্রোটি স্টেশন ছাড়ার কিছু সময় পরেই তীব্র শব্দ করে থেমে যায়। মেট্রোর ইঞ্জিনিয়াররা মেট্রো থেকে নেমে পরিস্থিতি পর্যালোচনা করে লাইনের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন। তাঁরা জানান, যান্ত্রিক গোলযোগেই এমন ঘটেছে। তবে এই সমস্ত যান্ত্রিক ত্রুটি খুব শীঘ্রই কাটিয়ে ফেলা যাবে বলে আশাবাদী তাঁরা। গোলযোগ সারিয়ে রুবি অবধি নির্বিঘ্নেই পৌঁছয় মেট্রো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro trial run
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE