Advertisement
০৪ মে ২০২৪
Kolkata Municipal Election 2021

KMC Election 2021: আরও একটু সুন্দরী হোক আমার শহর, ক্ষতি কী!

বৃহত্তর কলকাতা আরও সেজে উঠুক। গড়িয়া, বেহালার দিকে রাস্তাঘাট আরও উন্নত হোক। কলকাতা হয়ে উঠুক তিলোত্তমা কলকাতা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সম্বরণ বন্দ্যোপাধ্যায়
সম্বরণ বন্দ্যোপাধ্যায়
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৫:৫০
Share: Save:

কলকাতায় রাস্তাঘাট নিয়ে কোনও সমস্যা চোখে পড়েনি। কোথাও যদি কোনও সমস্যা হয়ে থাকে তা খুব তাড়াতাড়ি সারিয়ে ফেলা হয়েছে। কলকাতায় রাস্তা খুব খারাপ অবস্থায় বেশি দিন পড়ে থাকতে দেখিনি। সঙ্গে সঙ্গে কাজ করা হয়েছে। আমি চাই কলকাতায় এই মসৃণ রাস্তাঘাটই সব সময় থাকুক।

কলকাতা এখন বেশ পরিষ্কার শহর। রাস্তাঘাটে ময়লা পড়ে রয়েছে, এমনটা দেখা যায় না খুব একটা। আমাদের এখানে ঠিক সময় মতো সমস্ত এলাকা পরিষ্কার করা হয়। এমন ভাবে পরিষ্কার করে রাখতে পারলেই ভাল। আমি চাই এমন পরিষ্কারই থাকুক আমাদের শহর। ছবির মতো দেখতে লাগুক কলকাতাকে।

কলকাতায় জলের সমস্যা একদমই নেই। সকলে যাতে জল পায় সেই ব্যবস্থা করা হয়েছে। কোনও কোনও সময় জল না পাওয়া গেলে সেই সমস্যা জানানোর সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। জলের সমস্যা হওয়া কখনওই উচিত নয়। আমি চাই সকলে যেন ঠিক সময়, পর্যাপ্ত পরিমাণে জল পায়।

এ বার কলকাতায় বৃষ্টির পরিমাণ খুব বেশি। বেশ কিছু জায়গায় জলও জমেছিল। তবে তা বেশি ক্ষণ স্থায়ী হয়নি। খুব তাড়াতাড়ি বার হয়ে গিয়েছে। নিকাশি ব্যবস্থা ভাল বলেই সেটা সম্ভব হয়েছে। জল জমে থাকলে মানুষের হয়রানি বাড়ে। আমি চাইব কখনও যেন সেই সমস্যার মুখে না পড়তে হয় কাউকে। নিকাশি ব্যবস্থা ভাল হলে জল জমার চিন্তা একে বারেই থাকবে না।

কলকাতার সব জায়গায় প্রচুর আলো। বাইপাস হোক বা ভিতরের কোনও গলি, আলো দেখতে পাই সব জায়গাতেই। এর ফলে রাস্তাঘাট দেখতে যেমন সুন্দর লাগে, তেমনই অনেক ধরনের সমস্যা থেকেও মানুষ রেহাই পান। আমার শহর সুন্দর দেখতে হবে, এটাই আমি চাইব। আরও সুন্দর করে সাজানো হলে ক্ষতি কী?

অতিমারির এই সময়ে টিকা খুব গুরুত্বপূর্ণ আমাদের জীবনে। আমাদের এলাকায় কেউ টিকা না পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। যে কোনও সমস্যার সমাধান করা হয়েছে সঙ্গে সঙ্গে। সব জায়গায় যেন এমনটা হয়, সেটাই চাইব। আরও একটা জিনিস চাইব। বৃহত্তর কলকাতা আরও সেজে উঠুক। গড়িয়া, বেহালার দিকে রাস্তাঘাট আরও উন্নত হোক। কলকাতা হয়ে উঠুক তিলোত্তমা কলকাতা।

(সংকলন: শান্তনু ঘোষ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE