Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drinking Water Crisis

মহেশতলায় পানীয় জলের পাইপ ফেটে বিপত্তি, জলসঙ্কট দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে

মহেশতলার জিঞ্জিরা বাজার এলাকায় পানীয় জলের পাইপে ফাটল ধরা পড়ে। তা ধীরে ধীরে বড় হওয়ায় এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জল সরবরাহের সমস্যাও দেখা দিয়েছে এর ফলে।

Water crisis after crack detected in Maheshtala drinking water pipe.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১২:৫১
Share: Save:

মহেশতলায় পানীয় জলের পাইপ ফেটে বিপত্তি। ফাটা পাইপ থেকে জল বেরিয়ে গোটা এলাকা জলমগ্ন হয়ে পড়ে। যার জেরে মঙ্গলবার সকাল থেকে গার্ডেনরিচ এবং বেহালা সংলগ্ন এলাকায় পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। জল সরবরাহ করা যায়নি ওই সমস্ত এলাকায়।

মহেশতলার জিঞ্জিরা বাজার এলাকায় কলকাতা পুরসভার পরিশোধিত পানীয় জলের পাম্পিং স্টেশনের কাছেই একটি পাইপে ফাটল ধরা পড়ে। ৯০০ মিলিমিটারের ওই পাইপের ফাটলটি ধীরে ধীরে বড় হয়ে যায়। মঙ্গলবার সকালে সেই জলে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। জল ঢুকে পড়ে নিকটবর্তী দোকান এবং বাড়িঘরগুলিতেও। পুরসভার পাইপ ফেটে এই ভোগান্তির জেরে এলাকার মানুষ ব্যাপক ক্ষুব্ধ। অবিলম্বে পরিস্থিতি স্বাভাবিক করার দাবি জানিয়েছেন তাঁরা। গোটা ঘটনার জন্য তাঁরা পুরসভার গাফিলতিকেই দুষছেন।

পুরসভার তরফে জানানো হয়েছে, জলের পাইপের ফাটলটি এতটাই বড় যে, তা মেরামত করতে সময় লাগবে। মনে করা হচ্ছে, মঙ্গলবার বিকেলের আগে পাইপ মেরামত করা যাবে না।

মহেশতলার পাইপ ফাটায় দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে জলসঙ্কট দেখা দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। বিশেষত, গার্ডেনরিচ এবং বেহালা এলাকায় মঙ্গলবার সকাল থেকেই জল সরবরাহের সমস্যা দেখা দিয়েছে। পুরসভা সূত্রে খবর, বিকেলের আগে সমস্যা মিটবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drinking water Water crisis Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE