Advertisement
০৫ মে ২০২৪
water supply

Water Supply: জল সরবরাহ বাড়বে বিধাননগরে

বর্তমানে জল সরবরাহ করা হয় দিনে তিন বার। বাড়তি জল পেলে দিনে আরও এক বার জল সরবরাহের কথা ভাবা হয়েছে।

আশার কথা

আশার কথা ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ০৭:২৩
Share: Save:

পুজোর পরে বাসিন্দাদের জন্য অতিরিক্ত জল সরবরাহের চিন্তাভাবনা করছে বিধাননগর পুরসভা। সূত্রের খবর, নিউ টাউন জলপ্রকল্প থেকে দৈনিক ২০ লক্ষ গ্যালন জল বিধাননগর পুর এলাকায় আসবে। এর পাশাপাশি, আরও ২০ লক্ষ গ্যালন জল পাঁচ নম্বর সেক্টর এলাকায় সরবরাহ করা হবে।

নবদিগন্ত সূত্রের খবর, এত দিন কলকাতা থেকে পাঁচ নম্বর সেক্টরের শিল্পতালুকে দৈনিক ২০ লক্ষ গ্যালন জল সরবরাহ করা হত। এ বার নিউ টাউনের জলপ্রকল্প থেকেই সেই জল সরবরাহ করা হবে। বিধাননগর পুরসভা সূত্রের খবর, কলকাতা পুরসভার সেই জল পরবর্তীকালে বিধাননগরে সরবরাহ করারও চিন্তাভাবনা চলছে।

বিধাননগরের পুরকর্তারা জানিয়েছেন, বর্তমানে প্রতিদিন এক কোটি পাঁচ লক্ষ গ্যালন জল সরবরাহ করা হচ্ছে। বর্তমানে জল সরবরাহ করা হয় দিনে তিন বার। বাড়তি জল পেলে দিনে আরও এক বার জল সরবরাহের কথা ভাবা হয়েছে। পুরসভার এক আধিকারিক জানান, অতিরিক্ত জল সরবরাহের জন্য প্রয়োজনীয় কাজ শুরু হবে। পুজোর মধ্যে সেই কাজ শেষ হয়ে যাবে বলেই তাঁদের আশা। এর জেরে উপকৃত হবেন সল্টলেকের ১৪টি ওয়ার্ড এবং ২২, ২৩, ২৪ ও ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।

যদিও বিধাননগর পুরসভার রাজারহাট-গোপালপুর অংশের বেশ কিছু ওয়ার্ডের বাসিন্দাদের প্রশ্ন, একই পুরসভার মধ্যে কিছু ওয়ার্ড পরিস্রুত পানীয় জল পেলে বাকি ওয়ার্ডগুলি তা পাবে না কেন? ভূগর্ভস্থ জলের বদলে মাটির উপরের পরিস্রুত পানীয় জল সরবরাহের দাবি জানিয়েছেন তাঁরা।

পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তুলসী সিংহরায় জানান, মাটির উপরের জল পর্যায়ক্রমে পুর এলাকার সমস্ত বাসিন্দাই পাবেন। তিনি জানান, নিউ টাউন জলপ্রকল্প এবং কলকাতা থেকে দৈনিক আরও ৪০ লক্ষ গ্যালন জল পেলে ১৮টি ওয়ার্ড উপকৃত হবে। পুরসভার বাকি ২৩টি ওয়ার্ডেও পরিস্রুত পানীয় জল সরবরাহের চেষ্টা চলছে। ইতিমধ্যে ২৮, ৩৫ এবং ৩৬ নম্বর ওয়ার্ডের জন্য ৫১ কোটি টাকার একটি প্রকল্পের খসড়া প্রস্তাব রাজ্য প্রশাসনের কাছে জমা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

water supply Bidhan Nagar municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE