Advertisement
১৭ মে ২০২৪
kharagpur iit

Kharagpur IIT: এ বার করোনা হানা দিল খড়্গপুর আইআইটি-তেও, পড়ুয়া ও কর্মী-সহ ৩১ জন অতিমারির কবলে

আইআইটি সূত্রে জানা গিয়েছে, বছরের প্রথম দিনে যে রিপোর্ট এসেছিল তাতে প্রাথমিক ভাবে দুই পড়ুয়া আক্রান্ত হয়েছিলেন।

করোনা আক্রান্ত খড়গপুর আইাইটির ৩১ জন।

করোনা আক্রান্ত খড়গপুর আইাইটির ৩১ জন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়গপুর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৬:৫৫
Share: Save:

এ বার করোনা হানা দিল খড়্গপুর আইআইটি-তে। পড়ুয়া এবং কর্মী-সহ মোট ৩১ জন করোনা আক্রান্ত বলে আইআইটি সূত্রে খবর। তাঁরা ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসেই আলাদা করে রাখা হয়েছে।
আক্রান্তদের মধ্যে পড়ুয়াদের রাখা হয়েছে আইআইটি ক্যাম্পাসের স্যার আশুতোষ মুখার্জি হলে। এর মধ্যে করোনা আক্রান্ত ছাত্ররা রয়েছেন প্রথম তলে। দ্বিতীয় তলে রাখা হয়েছে ছাত্রীদের। তাঁরা যে হলে থাকতেন, সেখান থেকেই তাঁদের খাবার সরবরাহ করা হচ্ছে বলে আইআইটি সূত্রে জানা গিয়েছে। আইআইটির রেজিস্ট্রার তমাল নাথ বলেন, ‘‘কর্মী এবং পড়ুয়া নিয়ে মোট ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের আলাদা রাখা হয়েছে। তবে ভয়ের কিছু নেই। সকলেরই চিকিৎসা চলছে। কারও শরীরে উপসর্গ থাকলেই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হচ্ছে।’’ আইআইটি সূত্রে জানা গিয়েছে, বছরের প্রথম দিনে যে রিপোর্ট এসেছিল তাতে প্রাথমিক ভাবে দুই পড়ুয়া আক্রান্ত হয়েছিলেন। কিন্তু তার পর দিন যে রিপোর্ট এসেছে তাতে ২৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভুবনচন্দ্র হাঁসদা বলেন, ‘‘আক্রান্তদের আইআইটি ক্যাম্পাসেই আলাদা করে রাখা হয়েছে।’’ সম্প্রতি আইআইটি ক্যাম্পাসে ফিরেছেন পড়ুয়ারা। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে প্রায় দু’হাজার পড়ুয়া ফিরে আসেন। নিয়ম অনুযায়ী, তাঁদের আইসোলেশন ওয়ার্ডে রাখার পর হস্টেলে পাঠানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kharagpur iit IIT corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE