Advertisement
১৭ মে ২০২৪
TMC

জিতেও দেবের এলাকায় পঞ্চায়েত হাতছাড়া বিজেপির, আচমকা তৃণমূলে যোগদান করলেন গেরুয়া সদস্য

সোমবার বিজেপিত্যাগী রমা মণ্ডল জানান, তিনি রাজ্য সরকারের উন্নয়নের শরিক হতেই দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। এতে ভাল করে এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন।

flag

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩১
Share: Save:

জয়ের পরেও পঞ্চায়েত ফস্কে গেল বিজেপির। সোমবার, বিশ্বকর্মা পুজোর দিন পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ব্লকের ইড়পালা গ্রাম পঞ্চায়েতের দখল নিল তৃণমূল।

ঘাটাল লোকসভাটি তৃণমূলের দখলে। সেখানকার সাংসদ অভিনেতা দেব। তবে ২০২১ সালের বিধানসভা ভোটে ঘাটাল আসনটিতে জয়ী হয় বিজেপি। পঞ্চায়েত ভোটেও হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে এখানকার পঞ্চায়েতগুলোতে। ইড়পালা গ্রাম পঞ্চায়েতেই যেমন। পঞ্চায়েতের ১৫টি আসনের মধ্যে বিজেপি পায় আটটি আসন। তৃণমূলের দখল করে সাতটি। বহু টালবাহানার পরে গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে বিজেপি।

কিন্তু সোমবার আচমকাই তৃণমূলের পতাকা হাতে নিলেন বিজেপির এক পঞ্চায়েত সদস্য। তিনি ইড়পালা গ্রাম পঞ্চায়েতের খাসবাড় বুথের সদস্য রমা মণ্ডল। তাঁর এই যোগদানের ফলে তৃণমূলের সদস্য সংখ্যা হয়েছে আট। অন্য দিকে, বিজেপির সংখ্যা দাঁড়াল সাতে। সোমবার বিজেপিত্যাগী রমার হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দেন ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি আশিস হুদাইত। সেখানে উপস্থিত ছিলেন ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের সহ-সভাপতি শঙ্কর দোলুই। রমা জানান, তিনি রাজ্য সরকারের উন্নয়নের শরিক হতেই দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। এতে ভাল করে এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন।

যদিও বিজেপির অভিযোগ, যেখানে যেখানে তৃণমূলের পঞ্চায়েত হাতছাড়া হয়েছে, সেখানেই ভয় অথবা লোভ দেখিয়ে বিরোধী দলের জয়ী সদস্যদের দলে টানছে তারা। রমার ক্ষেত্রেও তাই-ই হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE