Advertisement
১৮ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: ‘আমি নয় আমরা, কেউকেটা হলে ঘ্যাচাং ফু!’ মেদিনীপুরে হুঁশিয়ারি তৃণমূল নেত্রী মমতার

জেলায় যখনই মমতা সভা করতে গিয়েছেন, নেতা-কর্মীদের মধ্যে সমন্বয় রাখার নির্দেশ দিয়েছেন। এ বারও একই পরামর্শের পাশাপাশি দিলেন সতর্কবার্তাও।

দলের নেতাদের সতর্কবাণী মমতার।

দলের নেতাদের সতর্কবাণী মমতার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৪:২১
Share: Save:

আগেও দলের নেতাদের সাবধান করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলাদলি না করে ঐক্যবদ্ধ হয়ে মানুষের জন্য কাজ করতে বলেছেন। বুধবার মেদিনীপুর কলেজ মাঠের সভা থেকে আবারও দলের নেতা-কর্মীদের সতর্ক করলেন দলনেত্রী। জানিয়ে দিলেন, ‘আমি’ ‘আমি’ করে দলে নেতৃত্ব দিলে চলবে না। কাজ করতে হবে মানুষের জন্য। এর অন্যথা হলে ওই নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে এক বারও ভাববে না দল।

বুধবার মেদিনীপুর কলেজ মাঠে পঞ্চায়েত বিকাশ ও পুরসভার উন্নয়নে গতি আনতে, বুথ স্তরের কর্মীদের নিয়ে তৃণমূলের মহা সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মমতা বার বার জোর দেন নেতা ও কর্মীদের সম্পর্কের বিষয়ে। মমতা বলেন, ‘‘এখন থেকে আর ‘আমি’ ‘আমি’ করে দলে নেতৃত্ব চলবে না। আমি নয়, আমরা হয়ে চলতে হবে। দলে কেউ কেউকেটা নয়। ঘ্যাচাং ফু হবে। এক সেকেন্ডে কেটে দেব।’’ এর পর দলের একাংশকে তোপ দেগে দলনেত্রী বলেন, ‘‘অনেক হয়েছে, ঘরে বসে যান। নিয়ম মেনে চললে তৃণমূল করা যাবে।’’

জেলার নেতা অজিত মাইতিকে সমন্বয় সাধনের কথা বলে মমতার বার্তা, ‘‘অজিত, তুমি পুরনো ব্লক কমিটিকে নিয়ে কথা বলো। যত দিন না নতুন কমিটি তৈরি হচ্ছে, দূরত্ব কমিয়ে নিয়ে এসো। মা-বোনেদের সামনে নিয়ে আসবে।’’ তাঁর সরকারের ১১ বছর উপলক্ষে মেদিনীপুরের মানুষকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, ‘‘মেদিনীপুর সংগ্রামের মাটি, বিপ্লবীদের মাটি।’’ মমতা জানান, আগামী ৯ অগস্ট আবার তিনি মেদিনীপুরে সভা করতে আসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE