Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Khargram

খড়গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর কোন্দলে গুলি চলার ঘটনায় গ্রেফতার দুই, জমি দখল ঘিরে বিবাদ

সোমবার খড়গ্রামের সাদলে দুই গোষ্ঠীর কোন্দলে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। অভিযোগ, বিবদমান দুই গোষ্ঠীই তৃণমূলের সক্রিয় কর্মী এবং সমর্থক। একটি জমি নিয়ে অশান্তির ঘটনায় গুলি চলার অভিযোগ ওঠে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়গ্রাম শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১২:০৯
Share: Save:

মুর্শিদাবাদের খড়গ্রামে গোলাগুলি এবং অশান্তির ঘটনায় মোট দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। কুতুবউদ্দিন শেখ নামে ধৃত ব্যক্তিকে আদালতে হাজির করানো হলে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পাশাপাশি ওই ঘটনাতেই বাইতুল্লা শেখ নামে আরও এক জনকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার খড়গ্রামের সাদলে দুই গোষ্ঠীর কোন্দলে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। অভিযোগ, বিবদমান দুই গোষ্ঠীই তৃণমূলের সক্রিয় কর্মী এবং সমর্থক। একটি জমি দখলকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত হয়। কয়েক রাউন্ড গুলি চলে। গুলিবিদ্ধ হন মোট চার জন। অস্ত্র নিয়ে মারামারি করে জখম হন আরও ছ’জন।

পুলিশ সূত্রে খবর, ওই ঘটনার তদন্তে নেমে রাতেই এলাকা থেকে কুতুবুদ্দিন শেখ এবং বাইতুল্লা শেখ নামে দু’জনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাঁদের কান্দি আদালতে হাজির করে পুলিশ। কুতুবুদ্দিনকে পাঁচ দিনের জন্য পুলিশ হেফাজতে নিতে আবেদন করা হলে বিচারক তাঁকে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। পাশাপাশি বাইতুল্লাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

সোমবার বিকেলে নদীর চরে মাটি কাটাকে বচসা চলাকালীন লাটু শেখ, আবুল শেখ, সারুল শেখ এবং কবীর শেখ নামে স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র বার করে গুলি চালানোর অভিযোগ ওঠে। পাশাপাশি ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করা হয় বলে অভিযোগ। সব মিলিয়ে মোট ১৮ রাউন্ড গুলি চালায় বলে আক্রান্তদের দাবি। আক্রমণকারীদের হাত থেকে বাঁচতে পালিয়ে গিয়ে দু’জন স্থানীয় মসজিদে আশ্রয় নেন। সেখানেও তাঁদের উপরের আক্রমণ চালানো হয় বলে অভিযোগ। খবর পেয়ে পুলিশ পৌঁছে মসজিদের ভিতর থেকে দু’জনকে উদ্ধার করে। এই ঘটনা নিয়ে জেলা পুলিশ সুপার সূর্য প্রতাপ যাদব বলেন, ‘‘দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এক জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoot out Khargram arrest Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE