Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Draupadi Murmu

Draupadi Murmu: বিবেকানন্দের বাড়িতে দ্রৌপদী মুর্মু, কলকাতায় রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গী সুকান্ত-শুভেন্দু

সোমবারই দু’দিনের বাংলা সফরে এসেছেন দ্রৌপদী। মঙ্গলবার, সফরের দ্বিতীয় দিনে বিবেকানন্দের বাড়িতে গেলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী ।

স্বামী বিবেকানন্দের সিমলা স্ট্রিটের বাড়িতে দ্রৌপদী মুর্মূ।

স্বামী বিবেকানন্দের সিমলা স্ট্রিটের বাড়িতে দ্রৌপদী মুর্মূ। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১০:৩৮
Share: Save:

স্বামী বিবেকানন্দের বাড়ি ঘুরে দেখলেন ভারতের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। বাংলার তাঁর দু’দিনের সফরের দ্বিতীয় দিন ছিল মঙ্গলবার। তবে সারাদিনের নানা রাজনৈতিক কর্মসূচির আগে তিনি তাঁর সফরের দ্বিতীয় পর্যায় শুরু করলেন সিমলা স্ট্রিটে স্বামীজির ভিটেবাড়ি ছুঁয়ে।

মঙ্গলবার সকাল ৯টা ১৭ মিনিটে দ্রৌপদীর গাড়ি এসে পৌঁছয় স্বামীজির ভিটেবাড়ির সামনে। রাষ্ট্রপতি পদপ্রার্থীর পৌঁছনোর আগেই গোটা এলাকা ঘিরে ফেলা হয় কড়া নিরাপত্তার বেষ্টনীতে। দ্রৌপদীর সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল এবং রাজ্য বিজেপির অন্য নেতা এবং বিধায়কেরাও। ছিলেন বেশ কয়েক জন কেন্দ্রীয় মন্ত্রীও। দ্রৌপদীকে তাঁদের সঙ্গেই স্বামীজীর বাড়ির ভিতরে ঢোকেন। স্বামীজির ছবিতে ফুল-মালা দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান রামকৃষ্ণ পরমহংসদেব, সারদা দেবী এবং তাঁদের পাশেই থাকা দেবী কালীর মূর্তিতেও।

স্বামীজির বাড়িতে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশন এবং মঠের সন্ন্যাসীরা। তাঁদের সঙ্গেই বিশেষ প্রার্থনায় অংশ নেন ওড়িশার বিজেপি নেত্রী এবং ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী। তাঁকে একটি শাল, স্বামীজির ছবি, তাঁর বই এবং একটি লাল পাড় সাদা শাড়ি উপহার দেন সন্ন্যাসীরা। দেখা যায় সেখানে বসেই শাড়িটি খুলে দেখছেন দ্রৌপদী। পাশ থেকে অগ্নিমত্রাকে শাড়িটি নিয়ে কিছু বলতেও দেখা যায় রাষ্ট্রপতি পদপ্রার্থীকে। সন্ন্যাসীরা এর পর দ্রৌপদীকে আবার আসতে বলেন সিমলায়। দ্রৌপদী হেসে জানান, মায়ের বাড়িতে তাঁকে তো আবার আসতেই হবে। তিনি নিশ্চয়ই আবার আসবেন এ খানে।

সিমলা স্ট্রিটের বাড়ির ভিজিটরস বুকে এর পর নিজের অভিজ্ঞতার কথা লিখে বাইরে বেরিয়ে আসেন দ্রৌপদী। এর পর এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী সিমলা থেকেই পৌঁছে যান বাইপাসের ধারের একটি হোটেলে। সেখানে বিজেপি বিধায়ক এবং নেতাদের সঙ্গে বৈঠক করে তাঁর রওনা হওয়ার কথা বিজয়ওয়াড়ার উদ্দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Draupadi Murmu Presidential Candidate BJP NDA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE