Advertisement
০৪ মে ২০২৪
Bengal Safari Park

ভাল আয়ের মুখ দেখল বেঙ্গল সাফারি

কয়েকদিন আগে ক্যাঙারুর মৃত্যু, এর পরে অধিকর্তার বদলি ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল বেঙ্গল সাফারি পার্কে কর্মী ও আধিকারিকদের মধ্যে।

বেঙ্গল সাফারি পার্ক।

বেঙ্গল সাফারি পার্ক।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ০৮:৩৮
Share: Save:

গত বছরের তুলনায় এ বছর অনেকটাই আয় বাড়ল বেঙ্গল সাফারির। কিছুদিন ধরেই যেখানে বেশ কিছু ‘বিতর্ক’ দেখা দিয়েছে বেঙ্গল সাফারি কর্তৃপক্ষের একাংশের বিরুদ্ধে, তখন এই আয় বৃদ্ধিতে খুশি সেখানকার আধিকারিকেরা।

কয়েকদিন আগে ক্যাঙারুর মৃত্যু, এর পরে অধিকর্তার বদলি ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল বেঙ্গল সাফারি পার্কে কর্মী ও আধিকারিকদের মধ্যে। সেখানে প্রাণীদের দেখভালে খামতি রয়েছে বলেও অভিযোগ ওঠে। যদিও পরে পার্ক কর্তৃপক্ষ দাবি করেন, সেখানে সমস্ত প্রাণীর দেখভাল সঠিক ভাবেই হচ্ছে। প্রত্যেকেই সুস্থ রয়েছে। এরই মধ্যে রবিবার পার্কের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, চলতি বছরে প্রায় তিন কোটি ৫৪ লক্ষ টাকা আয় হয়েছে৷ দর্শক সংখ্যা হয়েছে প্রায় দু’লক্ষ ২১ হাজার। চলতি শীতে আয় আরও বাড়বে বলে আশাবাদী আধিকারিকেরা। বিগত বছরগুলির তুলনায় এ বারের আয় ও দর্শক সংখ্যা অনেকটা বেশি বলে জানানো হয়েছে৷ ডিসেম্বর মাস পড়তেই পাল্লা দিয়ে দর্শক সংখ্যা বাড়তে শুরু করেছে। রবিবার ও অন্যান্য ছুটির দিনে দুপুরের মধ্যে সাফারির টিকিট প্রায়শই শেষ হয়ে যাচ্ছে৷ সামনেই বড়দিন ও নতুন বছর রয়েছে৷ ফলে ভিড় অনেকটাই বাড়বে সে সময়েও।

কর্তৃপক্ষ জানিয়েছেন, ইতিমধ্যেই পার্কের বেশ কিছু জায়গা নতুন করে সাজানো হয়েছে৷ পার্কের প্রাণীদের জন্য নতুন হাসপাতাল তৈরি করা হয়েছে৷ যেখানে পর্যাপ্ত সূর্যের আলো যাতে ঢোকে সে ব্যবস্থা করা হয়েছে৷ নতুন করে পার্কে বেড়া দেওয়ার কাজও শুরু করা হয়েছে৷ কয়েক সপ্তাহ আগে বন দফতরের শীর্ষ আধিকারিকেরা বেঙ্গল সাফারি পরিদর্শন করেন৷ পার্কে দর্শক বাড়াতে আরও বেশ কিছু নতুন প্রাণী আনার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ এর মধ্যে সিংহ, জেব্রা রয়েছে৷ অন্য দিকে, গত দু’বছরে পার্কের প্রাণী ও পাখিদের দত্তক নেওয়া নিয়ে নানা মাধ্যমে প্রচার করছেন পার্ক কর্তৃপক্ষ৷ এতে অনেকটাই লাভ হচ্ছে বলে দাবি। ইতিমধ্যেই সেখানে থাক বাঘ, গন্ডার, হরিণ, পাখি দত্তক নিয়েছেন চিকিৎসক, খেলোয়াড়, শিক্ষক-সহ নানা পেশার লোকজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Safari Park Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE