Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Police

ভাল কাজ করার নির্দেশ ডিজির

রায়গঞ্জ ও ইসলামপুরের বৈঠকে মনোজ পুলিশ কর্তাদের পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশকে আরও ভাল করে কাজ করা।

স্বাগত: ইসলামপুর হাই স্কুল মাঠে হেলিকপ্টার থেকে নামার পর পুষ্পস্তবক দিয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে শুভেচ্ছা জানান

স্বাগত: ইসলামপুর হাই স্কুল মাঠে হেলিকপ্টার থেকে নামার পর পুষ্পস্তবক দিয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে শুভেচ্ছা জানান ইসলামপুরের পুলিশ সুপার বিশপ সরকার ও ইসলামপুরের মহকুমাশাসক আব্দুল শাহীদ। রবিবার ইসলামপুরে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ, ইসলামপুর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১০:৩৯
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তর দিনাজপুর জেলায় পুলিশকে আরও ভাল করে কাজ করার নির্দেশ দিলেন রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল (ডিজি) মনোজ মালব্য। জানিয়ে দিলেন, পঞ্চায়েত নির্বাচনের আগে তিনি ফের জেলায় এসে রায়গঞ্জ ও ইসলামপুর পুলিশ জেলার কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। রবিবার দুপুরে প্রথমে রায়গঞ্জের কর্ণজোড়ায় রায়গঞ্জ পুলিশ জেলার সুপারের কার্যালয়ের সভাকক্ষে প্রথমে বৈঠক করেন মনোজ। ওই বৈঠকে রায়গঞ্জ পুলিশ জেলার কর্তারা ছাড়াও রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেনতাবাদ, ইটাহার ও করণদিঘি থানার আইসিরা হাজির ছিলেন। এরপর তিনি রায়গঞ্জের মিরুয়াল থেকে হেলিকপ্টারে করে ইসলামপুরে যান। ইসলামপুর পুলিশ জেলার কার্যালয়ের সভাকক্ষে তিনি আরেকটি বৈঠক করেন। সেখানে ওই পুলিশ জেলার ইসলামপুর, চোপড়া, চাকুলিয়া, গোয়ালপোখর ও ডালখোলা থানার আইসি ও ওসিরা হাজির ছিলেন। তবে দু’টি বৈঠকের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব এড়িয়ে যান ডিজি। রায়গঞ্জের ডিআইজি অনুপ জয়সওয়ালের বক্তব্য, “উনি জেলার পুলিশ কর্তাদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করেছেন।”

পুলিশ সূত্রের খবর, রায়গঞ্জ ও ইসলামপুরের বৈঠকে মনোজ পুলিশ কর্তাদের পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশকে আরও ভাল করে কাজ করা, সোর্স বাড়ানো, আইন মেনে নিরপেক্ষ ভাবে কাজ করা, সাধারণ মানুষকে আরও বেশি করে আইনি পরিষেবা দেওয়া, বিভিন্ন মামলায় সঠিক সময়ে চার্জশিট পেশ করা, স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখা, পুলিশ কর্মীদের আরও স্মার্ট হওয়া, থানা ও পুলিশ কার্যালয় সাফসুতরো রাখার ব্যাপারে বিভিন্ন নির্দেশ দিয়েছেন। সম্প্রতি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিহার থেকে অস্ত্র এনে উত্তরবঙ্গকে অশান্ত করার অভিযোগ তোলেন। এরপর মুখ্যমন্ত্রীর নির্দেশে উত্তরবঙ্গ-সহ উত্তর দিনাজপুর জেলার বাংলা-বিহার সীমানায় পুলিশের নজরদারি ও নাকা-তল্লাশি বাড়ায় পুলিশ। এই বিষয়ে রায়গঞ্জ ও ইসলামপুরের বৈঠকে এ দিন মনোজ আলাদা করে কোনও নির্দেশ দেননি। তবে জেলার বাংলা-বিহার সীমানায় পুলিশের সক্রিয়তা ও জেলায় বেআইনি অস্ত্র উদ্ধারের তথ্য খতিয়ে দেখে তিনি পুলিশের কাজের প্রশংসা করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলার একটি থানার আইসি বলেন, “ডিজি সাহেব পঞ্চায়েত নির্বাচনের আগে ফের জেলায় এসে দুই পুলিশ জেলার কর্তাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়ে গিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Police raiganj Islampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE