Advertisement
০১ মে ২০২৪
Rasikbil Mini Zoo

বাবার নজর এড়িয়ে প্রেম গরিমা, সুলতানের

বন দফতর সূত্রে জানা গিয়েছে, রসিকবিল মিনি জ়ু-এর পুরনো আবাসিক মাদী চিতাবাঘ গরিমা ও রিমঝিম।

রসিকবিল চিড়িয়াখানায় চিতাবাঘ।

রসিকবিল চিড়িয়াখানায় চিতাবাঘ। —ফাইল চিত্র।

অরিন্দম সাহা
কোচবিহার শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০২
Share: Save:

বাবার চোখ এড়িয়ে গরিমাকে নিয়ে মাঝেমধ্যেই ঝোপের আড়ালে লুকিয়ে পড়ছে সুলতান!

পছন্দের সঙ্গিনীর সঙ্গে একান্তে সময়ও কাটাচ্ছে। ভালবাসার সপ্তাহের শুরু থেকেই এমন ঘটনা ঘিরে কোচবিহারের রসিকবিল মিনি জ়ু-এ চর্চায় গরিমা-সুলতানের প্রেম-কাহিনী। বনকর্মীদের এক জন বললেন, ‘‘সুলতান খুব রোমান্টিক। সিনেমার হিরোর মতো বাবার নজর এড়িয়ে কী ভাবে প্রেম করা যায়, তা দেখিয়ে দিচ্ছে।’’ আজ, বুধবার ভ্যালেন্টাইন্স ডে’-তে তাদের গতিবিধির দিকে নজর থাকবে দর্শনার্থীদের অনেকেরই।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, রসিকবিল মিনি জ়ু-এর পুরনো আবাসিক মাদী চিতাবাঘ গরিমা ও রিমঝিম। গত ডিসেম্বর থেকে একই এনক্লোজ়ারে ঝাড়গ্রাম থেকে আনা পুরুষ চিতাবাঘ সোহেল ও তার দুই সন্তান সুলতান, শাহজাদকে রাখা হয়েছে। কোচবিহারের এডিএফও বিজনকুমার নাথ বলেন, “পাঁচটি চিতাবাঘই খোসমেজাজে রয়েছে। তবে বন্ধুত্ব গাঢ় হয়েছে গরিমা, সুলতানের।” বন দফতর সূত্রে জানা গিয়েছে, শাহজাদের তুলনায় সুলতান অনেক বেশি ছটফটে। ‘বাবা’ সোহেলের নজর এড়িয়ে গরিমার কাছাকাছি যাতায়াতের শুরুও সুলতানই প্রথম করে। শুরুতে সখ্যতা না জমলেও, পরে কাছাকাছি এসে পড়ে দু’জন। প্রকৃতির নিয়ম মেনেই। বয়সজনিত কারণে দু’জনেই যে টগবগে। এক কর্মী বলেন, ‘‘গরিমার সঙ্গে সময় কাটালেও রিমঝমের সঙ্গেও ভাব রয়েছে সুলতানের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE