Advertisement
০৩ মে ২০২৪
Ration Case

রায়গঞ্জে রাস্তার ধারে পড়ে একাধিক রেশন কার্ড! ‘দুর্নীতি’ আবহে কৌতূহলী জনতার ভিড়

রায়গঞ্জ শহরে ঝোপের ধারে পড়ে ছিল একাধিক ডিজিটাল রেশন কার্ড। সেগুলি কাদের, কোথা থেকে এল, কারা ফেলে গেল, কেনই বা ফেলে গেল, তা নিয়ে চর্চা শুরু হয়েছে।

Ration cards recovered in Raiganj

রায়গঞ্জে উদ্ধার রেশন কার্ড। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৫:৪৫
Share: Save:

রায়গঞ্জে রাস্তার ধারে পড়ে একাধিক ডিজিটাল রেশন কার্ড। যা দেখে এলাকায় ভিড় জমে গিয়েছে। রেশন ‘দুর্নীতি’ মামলা নিয়ে এই মূহূর্তে বাংলার রাজনীতি সরগরম। তার মাঝে রাস্তার ধারে রেশন কার্ড পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রায়গঞ্জ শহরের পূর্ব সুদর্শনপুরের মাস্টারপাড়া এলাকার ঘটনা। বৃহস্পতিবার সেখানে রাস্তার ধারে একটি ঝোপের পাশে বেশ কয়েকটি রেশন কার্ড পড়ে থাকতে দেখা যায়। খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ভিড় জমতে থাকে। কৌতূহলী জনতা পড়ে থাকা রেশন কার্ড দেখতে আসেন। সেগুলি কাদের রেশন কার্ড, কোথা থেকে কার্ডগুলি এল, কারা রাস্তার ধারে ফেলে গেল, তা নিয়ে শুরু হয় চর্চা।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ। তারা রেশন কার্ডগুলি উদ্ধার করে নিয়ে যায়। তদন্ত শুরু হয়েছে। কার্ডগুলি কারা কেন রাস্তায় ফেলে গিয়েছে, খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় বাসিন্দা স্বপন দাস বলেন, ‘‘সকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় ঝোপের পাশে কার্ডগুলি আমাদের নজরে আসে। কোথা থেকে সেগুলি এল, কারা ফেলে গেল, সে বিষয়ে কোনও ধারণা নেই। পুলিশ এসে কার্ডগুলি নিয়ে গিয়েছে।’’

রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগ উঠেছে বাংলায়। সেই তদন্তে নেমে ইডি গ্রেফতার করেছে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। তাঁর বাড়িতে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ম্যারাথন তল্লাশি চালানো হয়। পরের দিন গ্রেফতার করে সিজিওতে মন্ত্রীকে নিয়ে যায় ইডি। জ্যোতিপ্রিয় সুগারের রোগী। আদালতে তাঁকে হাজির করানো হলে তিনি অসুস্থ হয়ে পড়েন। বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মন্ত্রীকে। গত সোমবার সেখান থেকে ছাড়া পেয়ে ইডি হেফাজতে গিয়েছেন। তাঁকে রেশন সংক্রান্ত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই মামলায় বর্তমান খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতেও ইডি তল্লাশি চালিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Ration Case raiganj North Dinajpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE