Advertisement
১৭ মে ২০২৪
Cooch Behar

তৃণমূলের বিক্ষোভে বিজেপির রথের চাকা আটকাল কোচবিহারে, ছেটানো হল কালি

সোমবার পুলিশ প্রশাসন নিউ কোচবিহারে দাঁড়িয়ে থাকা বিজেপির ‘বিকশিত ভারত রথ’ গাড়িটি ত্রিপল দিয়ে ঢেকে দেয়। কিছু সময় বাদে সেখানে তৃণমূলের লোকেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন।

BJP and TMC Clash

বিজেপির রথযাত্রার বিরোধিতায় তৃণমূলের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ২১:৪০
Share: Save:

অবশেষে থমকেই গেল বিজেপির রথযাত্রা। সোমবার সকাল থেকে বিজেপির এই রথযাত্রাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় কোচবিহার শহর জুড়ে। পরে তৃণমূলের বিক্ষোভ এবং পুলিশি বাধায় শেষমেশ বন্ধই হয়ে যায় বিজেপির কর্মসূচি।

বিজেপির পক্ষ থেকে সোমবার কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের বার্তা নিয়ে ‘বিকশিত রথযাত্রা’র আয়োজন করা হয়। উল্টো দিকে, এর প্রতিবাদে বিজেপির দলীয় কার্যালয়ের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তৃণমূলের কর্মী এবং সমর্থকেরা। তাঁরা কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ করেন। কোচবিহারের তৃণমূল জেলা সভাপতির নেতৃত্বে কোচবিহার পঞ্চরঙ্গী মোড় এলাকায় রাস্তায় বসে বিক্ষোভের পর আটকে যায় বিজেপির সেই রথযাত্রা। গেরুয়া শিবিরের অভিযোগ, তাদের কর্মসূচি বানচাল করতে তৃণমূল ওই কর্মসূচি নিয়েছিল। অন্য দিকে, তৃণমূলের কটাক্ষ, ‘‘ওটা রথযাত্রা না। ওটা শবযাত্রা। যত ক্ষণ পর্যন্ত বিজেপি তাদের ওই রথযাত্রা না বাতিল করবে, তত ক্ষণ পর্যন্ত ওই বিক্ষোভ চলবে।’’

সোমবার পুলিশ প্রশাসন নিউ কোচবিহারে দাঁড়িয়ে থাকা বিজেপির ‘বিকশিত ভারত রথ’ গাড়িটি ত্রিপল দিয়ে ঢেকে দেয়। কিছু সময় বাদে সেখানে তৃণমূলের লোকেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। কালি ছিটিয়ে দেওয়া হয় রথের চারপাশে। এমনকি, রথের একটি পাশের ব্যানারও ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে। উল্লেখ্য, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে রথযাত্রার জন্য অনুমোদনপত্র চাওয়া হয়। কিন্তু পুলিশের অনুমোদন না থাকায় অবশেষে থমকে যায় বিজেপির রথযাত্রা। তবে বিজেপির হুঁশিয়ারি, আগামিদিনে পুলিশের অনুমতি নিয়ে আবার রথযাত্রা শুরু করবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar bjp tmc clash BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE