Advertisement
১৭ মে ২০২৪
sonia gandhi

Sonia Gandhi on Bogtui: বগটুইয়ের ঘটনায় রাজ্যে কংগ্রেসকে প্রতিবাদে নামতে বললেন সনিয়া গাঁধী

বুধবার সংসদ ভবনে পশ্চিমবঙ্গ কংগ্রেসের প্রবীণ নেতা তথা রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্যর সঙ্গে সেই প্রসঙ্গে কথা হয় কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর। প্রদীপের থেকে ঘটনা বিস্তারিত বিবরণ শোনেন তিনি।

সংসদে বগটুইয়ের ঘটনা নিয়ে সনিয়া গাঁধীকে বিস্তারিত জানালেন রাজ্যসভার কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

সংসদে বগটুইয়ের ঘটনা নিয়ে সনিয়া গাঁধীকে বিস্তারিত জানালেন রাজ্যসভার কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ২০:২২
Share: Save:

রামপুরহাটের বগটুইয়ের গণহত্যার ঘটনা সাড়া ফেলেছে কেন্দ্রীয় রাজনীতিতেও। বুধবার সংসদ ভবনে পশ্চিমবঙ্গ কংগ্রেসের প্রবীণ নেতা তথা রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্যর সঙ্গে সেই প্রসঙ্গে কথা হয় কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর। প্রদীপের থেকে ঘটনা বিস্তারিত বিবরণ শোনেন তিনি। তারপরেই তাঁকে নির্দেশ দেন, দ্রুত রাজ্য সংগঠনের সঙ্গে কথা বলেন প্রতিবাদ আন্দোলনে নামার। সভানেত্রীর সঙ্গে কথা প্রসঙ্গে প্রদীপ বলেন, ‘‘আমি সভানেত্রীকে জানিয়েছি পশ্চিমবঙ্গে এখন হিংসার বাতাবরণ তৈরি হয়েছে। তাই যে ঘটনা রামপুরহাটে ঘটেছে, তেমন ঘটনা যে আগামী দিনে পশ্চিমবঙ্গে ঘটবে না, তা জোর দিয়ে বলা যাচ্ছে না।’’ তিনি আরও বলেন, ‘‘আমি বলেছিলাম আটজন মহিলা ও দুটি শিশুকে যেভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে, তেমন ঘটনা সাম্প্রতিক কালে ভারতের আর কোনও রাজ্যে ঘটেনি।’’

তাঁর কাছে ঘটনার বিবরণ শুনে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস নেতৃত্বের সঙ্গে কথা বলে দ্রুত প্রতিবাদে নামতে বলেছেন সনিয়া, এমনটাই দাবি করেছেন এই প্রবীণ রাজ্যসভার সাংসদ। যদিও, আগেই পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বৃহস্পতিবার রামপুরহাটের বগটুই যাওয়ার কর্মসূচি ঘোষণা করে দিয়েছেন। বীরভুম জেলা কংগ্রেস সভাপতি তথা প্রাক্তন বিধায়ক মিলটন রশিদ জানিয়েছেন, বহস্পতিবার বেলা ১২টা নাগাদ লোকসভার বিরোধী দলনেতার সঙ্গে কংগ্রেস নেতৃত্ব বগটুই গ্রামে যাবেন। বৃহস্পতিবারই রামপুরহাট যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধিদলও বগটুই যাওয়ার কথা। রাজ্য রাজনীতির কারবারিদের মতে, অধীর-মমতার সঙ্গে কেন্দ্রীয় বিজেপি-র প্রতিনিধিদলের একই দিনে বগটুই সফরে ফের উত্তপ্ত হতে পারে রাজ্য রাজনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE