Advertisement
১৮ মে ২০২৪
adhir chowdhury

‘চোরেদের রিসর্ট’, এসএসকেএম নিয়ে বিক্ষোভে তোপ অধীরের

অধীর ঘোষণা করেছেন, জেলায় জেলায় হাসপাতালে দালাল-রাজ বন্ধ করে সুস্থ চিকিৎসার পরিবেশ ফেরানোর দাবিতে কংগ্রেস আন্দোলনে নামবে।

congress

এসএসকেএম হাসপাতালের কাছে কংগ্রেসের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৮:৪৮
Share: Save:

মুমূর্ষু রোগীদের ভরসা-স্থল থেকে এসএসকেএম হাসপাতাল এখন রাজনৈতিক অপরাধীদের ‘রিসর্টে’ পরিণত হয়েছে বলে তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। দুর্নীতির নানা ঘটনায় অভিযুক্ত অনুব্রত মণ্ডল থেকে শুরু করে মদন মিত্র, সুজয়কৃষ্ণ ভদ্র (কালীঘাটের কাকু), জ্যোতিপ্রিয় মল্লিকেরা যে ভাবে বিভিন্ন সময়ে এসএসকেএমে টানা ভর্তি থেকেছেন, তার প্রেক্ষিতে শনিবার প্রতিবাদের ডাক দিয়েছিল কংগ্রেস। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে ভবানীপুর থেকে প্রতিবাদ মিছিলে ছিলেন প্রদেশ সভাপতি। এসএসকেএমের কাছে গুরুদ্বার সংলগ্ন এলাকায় পুলিশ মিছিল আটকে দিলে রাস্তাতেই বসে পড়ে বিক্ষোভ দেখান অধীরেরা। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ‘‘আমি জেলা থেকে জনপ্রতিনিধি। মুমূর্ষু রোগীদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করানোর জন্য মানুষ অনুরোধ নিয়ে আসেন। সাধারণ মানুষের ভরসার জায়গা, ঐতিহ্যবাহী সেই হাসপাতাল এখন সরকারি দলের রাজনৈতিক অপরাধীদের আশ্রয়, চোর-ডাকাতদের রিসর্টে পরিণত হয়েছে! উডবার্ন ওয়ার্ডে সন্ধ্যার পরে আসর বসে! পুলিশ বা তদন্তকারীদের জিজ্ঞাসাবাদ যাঁরা এড়াতে চান, তাঁরা গিয়ে ওই হাসপাতালে আশ্রয় নিচ্ছেন।’’ দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, আকিব গুলজ়ার, জ়াহিদ হোসেন, প্রদেশ কংগ্রেসের তপন আগরওয়াল, আশুতোষ চট্টোপাধ্যায়েরা ছিলেন বিক্ষোভে। পরে একটি প্রতিনিধিদল গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দাবিপত্র দিয়েছেন। অধীর ঘোষণা করেছেন, জেলায় জেলায় হাসপাতালে দালাল-রাজ বন্ধ করে সুস্থ চিকিৎসার পরিবেশ ফেরানোর দাবিতে কংগ্রেস আন্দোলনে নামবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

adhir chowdhury Congress SSKM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE