Advertisement
০২ মে ২০২৪
Rakhi celebration

Rakhi Bandhan: রাখিতে ছয় লক্ষ মাস্ক বিতরণ করে ‘মাস্ক-বন্ধন দিবস’ পালন করবে যুবকল্যাণ দফতর

আগামী ২২ অগস্ট রবিবার রাখিবন্ধন উৎসব। ওই দিনটিকে মাস্কবন্ধন দিবস হিসেবে পালন করতে চায় যুবকল্যাণ দফতর

মাস্ক বন্ধন দিবস পালন করবে যুবকল্যাণ দফতর।

মাস্ক বন্ধন দিবস পালন করবে যুবকল্যাণ দফতর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ২০:০৮
Share: Save:

রাখি বন্ধন দিবসেই সচেতনতার বার্তা দিতে চায় যুবকল্যাণ দফতর। আগামী ২২ অগস্ট রবিবার রাখীবন্ধন উৎসব। ওই দিনটিকে মাস্ক-বন্ধন দিবস হিসেবে পালন করতে চায় তারা। তাই ঠিক হয়েছে ওইদিন রাজ্য জুড়ে ‘মাস্ক-বন্ধন দিবস’ পালন করা হবে। দফতর সূত্রে খবর, ওইদিন রাজ্য জুড়ে ছয় লক্ষ ৩৫ হাজার মাস্ক বিলি করা হবে। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে লকডাউন করা হয়েছিল রাজ্য। কিন্তু দ্বিতীয় ঢেউ কমলে, অল্প কিছু বিধিনিষেধ রেখে স্বাভাবিক করা হয়েছে জনজীবন। কিন্তু তার মধ্যেই স্বাস্থ্য বিশেষজ্ঞরা তৃতীয় ঢেউয়ের আশঙ্কা প্রকাশ করছেন। তাই যুবকল্যাণ দফতর উৎসবের দিনেই রাজ্যবাসীকে সচেতনতার বার্তা দিতে চাইছে। সেই লক্ষ্যেই ‘মাস্ক-বন্ধন দিবস’ দিনটি পালন করা হবে বলে জানানো হয়েছে।

যুবকল্যাণ দফতরের যুগ্মসচিব উত্তম পাত্র বলেন, ‘‘রাখি বন্ধনের দিন আমরা ছয় লক্ষ ৩৫ হাজার মাস্ক বিভিন্ন পুরসভা ও পঞ্চায়েত সমিতির মারফৎ বিলি করা হবে। করোনা সংক্রমণের তৃতীয় ঢেউকে যাতে আমরা প্রতিহত করতে পারি, সেই লক্ষ্যেই আমরা যুবকল্যাণ দফতরের মারফৎ এই কর্মসূচি নিয়েছি।’’ প্রসঙ্গত, এই কর্মসূচি পালনে প্রতিটি পুরসভা ও ব্লককে ১৫ হাজার টাকা করে যুবকল্যাণ দফতর থেকেও পাঠানো হয়েছে। কর্মসূচি পালনে যাতে কোনও ত্রুটি না থাকে সে বিষয়েও সংশ্লিষ্ট জেলা আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakhi celebration Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE