Advertisement
১৭ মে ২০২৪
Bengal Ration Distribution Case

ইডি সহ-অধিকর্তার মাথায় ছ’টি সেলাই, সন্দেশখালিতে শাহজাহান-বাহিনীর হাতে জখম তিন জনই হাসপাতালে

ইডির শীর্ষ আধিকারিকেরা হাসপাতালে গিয়ে আক্রান্তদের খবর নিয়েছেন। দিল্লিতে ইডির সদর দফতর থেকেও খবর নেওয়া হয়েছে। শুক্রবার চিকিৎসকদের পর্যবেক্ষণে তাঁরা বেসরকারি হাসপাতালেই ভর্তি থাকবেন।

image of ED officers

তৃণমূল নেতার বাড়িতে গিয়ে আক্রান্ত তিন ইডি আধিকারিক। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৫:১৫
Share: Save:

তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত তিন ইডি আধিকারিককে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুক্রবার সেখানেই থাকবেন তাঁরা। তিন জনেরই জ্ঞান রয়েছে। তবে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত আধিকারিক রাজকুমার রামের মাথায় চোট লেগেছে। তিনি গুয়াহাটির অফিসার। ইডি সূত্রে জানা গিয়েছে, মাথায় পাঁচ-ছ’টি সেলাই পড়েছে। স্ক্যান করানো হয়েছে। তিনি এখন বেসরকারি হাসপাতালের এইচডিইউ বিভাগে ভর্তি। বাকি দুই ইডি আধিকারিকেরও সেলাই পড়েছে। তৃণমূল নেতার বেশ কয়েক জন অনুগামী একসঙ্গে তিন আধিকারিকের উপর হামলা চালিয়েছিলেন বলে অভিযোগ। হাসপাতাল সূত্রে খবর, সে কারণে তিন আধিকারিকের শরীরের ভিতরে কোথাও আঘাত লেগেছে কি না, তা পরখ করে দেখতে চাইছেন চিকিৎসকেরা। তাই শুক্রবার তাঁদের হাসপাতালে ভর্তি রাখা হবে।

ইডির শীর্ষ আধিকারিকেরা হাসপাতালে গিয়ে আক্রান্তদের খবর নিয়েছেন। দিল্লির সদর দফতর থেকেও খবর নেওয়া হয়েছে। রাজকুমার সহকারী ডিরেক্টর। বাকি দু’জন আধিকারিকের নাম অঙ্কুর এবং সোমনাথ দত্ত। তাঁরাও ভর্তি রয়েছেন হাসপাতালে।

শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দেয় পাঁচ ইডি আধিকারিকের একটি দল। সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও ছিল। ইডি সূত্রে জানা গিয়েছে, এই হানা রেশন দুর্নীতি সম্পর্কিত। স্থানীয় সূত্রে খবর, সরবেড়িয়া গ্রামে শাহজাহানের বাড়ির দিকে তাঁরা যাওয়ার চেষ্টা করলেই রুখে দাঁড়ান গ্রামবাসীদের একাংশ। অভিযোগ, তাঁরা শাহজাহানের অনুগামী। ইডি আধিকারিকেরা তৃণমূল নেতার বাড়ির সামনে গিয়ে ডাকাডাকি করলেও ভিতর থেকে কোনও সাড়াশব্দ মেলেনি। এর পরেই তাঁরা দরজা ভাঙার চেষ্টা করেন। অভিযোগ, সেই সময়েই তাঁদের ঘিরে ফেলে মারধর করা হয়। ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। এর পর ইডি আধিকারিকদের ধাওয়া করে এলাকা ছাড়তে বাধ্য করা হয়। ভাঙচুর করা হয় তাঁদের গাড়িতে। সেই সময়েই তিন আধিকারিক জখম হয়েছেন বলে খবর।

শুক্রবার সকালেই ইডির একটি দল বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের বাড়িতেও হানা দেয়। শঙ্কর এবং শাহজাহান, দু’জনেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (বালু)-র ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত স্থানীয়দের কাছে। ইডি সূত্রে খবর, রেশন বণ্টন দুর্নীতির মামলাকে কেন্দ্র করেই ওই দুই জায়গায় হানা দিয়েছে ইডি। উত্তর ২৪ পরগনার দুই তৃণমূল নেতার বাড়ির পাশাপাশি, দক্ষিণ কলকাতার বিজয়গড়ের একটি বহুতলেও হানা দিয়েছে ইডি। সূত্রের খবর, সেখানে এক জন চাটার্ড অ্যাকাউন্টটেন্টের বাড়িতে তল্লাশি চলছে। যদিও তা কোন মামলার তদন্তে, এখনও স্পষ্ট হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC ED attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE