Advertisement
১৭ মে ২০২৪
Viral video

Viral: আর্জেন্টিনা জেতার পর সমর্থককে চেয়ার ছুড়তে গেলেন ব্রাজিল ভক্ত? আদৌ কি তাই, দেখুন তো

ভিডিয়োর বিবরণে লেখা, ‘কোপা-র ফাইনালের পর ব্রাজিল সমর্থক বাবার সামনে আর্জেন্টিনার সমর্থক ছেলে!’ যদিও বিষয়টি আদপে তাই-ই কি না তা নিয়ে সন্দেহ রয়েছে।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিয়োর দৃশ্য।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিয়োর দৃশ্য। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১২:৪৪
Share: Save:

আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারানোর পর থেকেই নেটমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। মজার এই ভিডিয়ো পোস্ট করে ‘ভামোস’ আর্জেন্টিনা লিখে ছড়িয়ে দিয়েছেন নেটাগরিকদের অনেকেই। কিন্তু ভিডিয়োটা কি সত্যিই আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচের পরের?

এই প্রশ্নের উত্তরের আগে দেখে নেওয়া যাক ভিডিয়োটিতে কী দেখা যাচ্ছে।

ভিডিয়োটিতে ধরা পড়েছে, একটি বসার ঘরের দৃশ্য। সেখানে টিভিতে খেলা চলছে। কী খেলা তা বোঝা না গেলেও এক যুবককে দেখা যায় হাতে আকাশি রঙের জার্সি নিয়ে তা মাথার উপর ঘোরাতে ঘোরাতে উদ্‌যাপনের ঢঙে উদ্দাম লাফালাফি এবং চিৎকার করতে। ঘরে উপস্থিত আর এক বয়স্ক দর্শক এত কিছুর মধ্যেও নির্বিকার ভাবেই তাকিয়ে ছিলেন টিভির পর্দার দিকে। তবে তাঁর ধৈর্য্যের বাঁধ ভাঙে ওই যুবক মুখের সামনে এসে ‘ভামোস’ বলায়। আসন ছেড়ে উঠে চেয়ার হাতে তুলে ওই যুবকের দিকে তেড়ে যেতে দেখা যায় তাঁকে। তাড়া খেয়ে ঘর ছেড়ে পালিয়ে যান ওই যুবকও।

ভিডিয়োর বিবরণে লেখা, ‘কোপা-র ফাইনালের পর ব্রাজিল সমর্থক বাবার সামনে আর্জেন্টিনার সমর্থক ছেলে!’

যদিও বিষয়টি আদপে তাই-ই কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। কেন না কিছু দিন আগে থেকেই ভিডিয়োটি নেট মাধ্যমে রয়েছে। আর কোপার ফাইনাল হয়েছে রবিবার ভোরে। ভিডিয়োর একেবারে শেষের দিকে টিভির পর্দার যে অংশটি দেখা যাচ্ছে, তাতে একটি মাঠ স্বল্পক্ষণের জন্য নজরে পড়ে। যে মাঠটিকে দেখে মালুম হয়, সেটি ক্রিকেটের মাঠ। ফুটবলের মাঠ নয়। গত মরসুমের আইপিএল চলাকালীনও এই ভিডিয়োটি ছড়িয়েছিল। সেই ভিডিয়োটি ফের আর্জেন্টিনা জেতার পর সামনে এসেছে এবং ভাইরাল হয়েছে।

ভিডিয়ো দেখে নেটাগরিকদের অনেকে আবার ওই ‘বাবা-ছেলে’কে বাংলাদেশী পরিবার বলেও মন্তব্য করেছেন। যেখানে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচে ‘ছেলে’ সম্ভবত ভারতের সমর্থক। ‘বাবা’ বাংলাদেশের। তবে শেষ মুহূর্তে বলা ‘ভামোস’ শব্দটি নিয়েই সংশয়ে নেটাগরিকরা। ‘ভামোস’ স্প্যানিশ শব্দ। যার অর্থ এগিয়ে যাও। বিশ্ব ফুটবলে আর্জেন্টিনার সমর্থকরা প্রিয় দলকে উৎসাহ দিতেই ‘ভামোস আর্জেন্টিনা’ বলে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE