Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madhyamik Examination 2024

বাড়ির পোষ্য থেকে দূরে রাখুন মাধ্যমিকের উত্তরপত্র! নির্দেশ পর্ষদের

মাধ্যমিক শেষ। শীঘ্রই পরীক্ষকেরা উত্তরপত্র দেখা শুরু করবেন। তার আগে সতর্কতা ও নিরাপত্তামূলক ব্যবস্থার এই নির্দেশিকা। এই সতর্কবাণীকে ঘিরে প্রশ্ন তুলেছেন শিক্ষকদের একাংশ।

exam

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০৬
Share: Save:

বাড়ির পোষ্য এবং বাড়িতে কীটপতঙ্গ আছে এ রকম জায়গা থেকে দূরে রাখুন মাধ্যমিকের পরীক্ষার্থীদের উত্তরপত্র। এই প্রথম এমন নির্দেশ জারি করল মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে আরও বলা হয়, উত্তরপত্র বাড়িতে এমন জায়গায় রাখবেন না যেখানে জলে ভিজে যাওয়ার অথবা আগুনে পুড়ে যাওয়ার সম্ভাবনা আছে।

মাধ্যমিক শেষ। শীঘ্রই পরীক্ষকেরা উত্তরপত্র দেখা শুরু করবেন। তার আগে সতর্কতা ও নিরাপত্তামূলক ব্যবস্থার এই নির্দেশিকা। এই সতর্কবাণীকে ঘিরে প্রশ্ন তুলেছেন শিক্ষকদের একাংশ। তাঁদের মতে, প্রতি বছর উত্তরপত্র সংরক্ষণ নিয়ে কিছু নির্দেশ দেয় পর্ষদ। প্রধান পরীক্ষকের থেকে উত্তরপত্র নেওয়ার সময়ে সতর্কতা ও গোপনীয়তা বজায় রাখার নির্দেশ থাকে। মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির নেতা অনিমেষ হালদার বলেন, “খাতা সংরক্ষণে পরীক্ষকেরা যথেষ্ট সতর্ক ও দায়িত্বশীল। আলাদা করে উল্লেখের প্রয়োজন ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik Examination 2024 Pets WBBSE Teachers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE