Advertisement
০২ মে ২০২৪
kolkata weather

Kolkata Weather: পূর্বাভাস মিলিয়ে অষ্টমীর কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি, বৃষ্টির পূর্বাভাস জেলাতেও

হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং হাওড়ার কিছু অংশেও হতে পারে বৃষ্টি।

কলকাতার আকাশে মেঘ।

কলকাতার আকাশে মেঘ। ছবি টুইটার থেকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১১:৩০
Share: Save:

দুর্গাপুজোয় বৃষ্টি হওয়ার পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মিলিয়ে বুধবার মহাষ্টমীর দিন কলকাতায় শুরু হল বিক্ষিপ্ত বৃষ্টি। তবে ভারী বৃষ্টি নয়, হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসই দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং হাওড়ার কিছু অংশেও হতে পারে বৃষ্টি। আগামী কয়েক ঘণ্টায় সুন্দরবন এলাকাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

বর্ষার বিদায়ের কথা দিল্লির মৌসম ভবনের তরফে জানানো হলেও রাজ্যের পিছু ছাড়ছে না বৃষ্টি। উত্তর আন্দামান সাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। সেই নিম্নচাপ ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হলেও তার প্রভাবে কলকাতা-সহ উপকূলবর্তী এলাকায় বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

অষ্টমীর সকাল থেকে কলকাতার আকাশে তেমন দেখা মেলেনি রোদের। আংশিক মেঘাচ্ছন্নই রয়েছে আকাশ। বিক্ষিপ্ত বৃষ্টি দর্শনার্থীদের ঠাকুর দেখাতে ব্যাঘাত ঘটাতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্র থাকবে যথাক্রমে ৩৪ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর আন্দামান সাগরে ওই তৈরি হওয়া নিম্মচাপের জেরেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ১৫ অক্টোবর নাগাদ স্থলভাগে ঢুকতে পারে সেই নিম্নচাপ। যার প্রভাবে নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় থাকছে বৃষ্টির সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata weather Weather Forecast Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE