Advertisement
১৬ মে ২০২৪
weather

Weather report: কাটছে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব, রাত থেকে ফের পারদ পতনের সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

মধ্য মাঘে পারদ পতন হলেও তা খুব বেশি কিছু হবে না বলেই মনে করছেন আবহবিদরা। বরং এই দফাই শীতের শেষ কামড় কিনা, তা নিয়েও চর্চা শুরু হয়েছে।

কুয়াশা ঘেরা ব্যান্ডেল স্টেশনে লাইন পারাপার এক মহিলার।

কুয়াশা ঘেরা ব্যান্ডেল স্টেশনে লাইন পারাপার এক মহিলার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৭:৪২
Share: Save:

রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটার প্রক্রিয়া শুরু হয়েছে। তবে মঙ্গলবার দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের একাংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা-সহ বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। সঙ্গে থাকবে কুয়াশা। মঙ্গলবার থেকেই কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গে রাতের তাপমাত্রা ফের এক বার নামতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী তিন দিনের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ২-৪ ডিগ্রি নামতে পারে বলে জানিয়েছে তারা। তবে উত্তরবঙ্গের বেশির ভাগ জেলায় আরও দিন দুয়েক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পর থেকে সেখানে পারদ পতন শুরু হতে পারে।

আলিপুরের হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরে ঘোরাফেরা করবে। কলকাতার আকাশ প্রধানত মেঘাচ্ছন্ন থাকবে। সকালে থাকবে কুয়াশার দাপট।
তবে মধ্য মাঘে পারদ পতন হলেও তা খুব বেশি দিন স্থায়ী হবে না বলেই মনে করছেন আবহবিদরা। বরং এই দফাই শীতের শেষ কামড় কিনা, তা নিয়েও চর্চা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Winter Kolkata fog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE