Advertisement
১৮ মে ২০২৪
Weather Update

বড়দিনের আগে ঊর্ধ্বমুখী শহরের পারদ, আনন্দ মাটি করে আরও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস

উত্তর বঙ্গোপসাগরে আবার তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। আর তার জেরেই উত্তুরে হাওয়া পশ্চিমবঙ্গে ঢুকতে বাধা পাচ্ছে। ঘূর্ণাবর্তের কারণে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও বাড়ছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও বাড়বে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও বাড়বে। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৯:৪২
Share: Save:

বড়দিনের আগে শহরবাসীর শীতের আমেজে বাধা দিয়ে ফের সামান্য কিছুটা বাড়ল কলকাতার তাপমাত্রা। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার যা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সকাল থেকে কলকাতার আকাশ পরিষ্কারই থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও বাড়বে। আকাশে আরও বাড়বে কুয়াশার পরিমাণ। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী চার দিনে তাপমাত্রা দু’ডিগ্রি থেকে চার ডিগ্রি বাড়বে। ফলে বড়দিন থেকে নতুন বছরের মধ্যে পশ্চিমবঙ্গে পারদ থাকবে ঊর্ধ্বমুখী। দক্ষিণবঙ্গের পাশাপাশি, উত্তরবঙ্গের তাপমাত্রায় হেরফের আসতে পারে বলেও আবহবিদরা জানিয়েছেন।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে আবার তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। আর তার জেরেই উত্তুরে হাওয়া পশ্চিমবঙ্গে ঢুকতে বাধা পাচ্ছে। ঘূর্ণাবর্তের কারণে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়ছে। আর সেই জন্য তাপমাত্রাও বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE