Advertisement
১৯ মে ২০২৪
Twitter

ফেব্রুয়ারি থেকে আরও বড় টুইট! মন খোলার বেশি জায়গা দিচ্ছে মাস্কের টুইটার

রবিবার টুইট করে এই মাইক্রোব্লগিং সাইটটির সিইও ইলন মাস্ক এতে বেশ কিছু বদলের কথা জানিয়েছেন। যদিও টুইটার-কর্তা বলেছেন, এ শুধুই প্রথম পর্ব! অর্থাৎ, টুইটারের আরও ভোলবদল বাকি।

ইলন মাস্কের ঘোষণার পর নতুন করে পুরনো তর্ক জোরদার হয়েছে। যে সংক্ষিপ্ত রূপের জন্য টুইট বিশিষ্ট, সে চরিত্রে কি দাগ পড়বে না?

ইলন মাস্কের ঘোষণার পর নতুন করে পুরনো তর্ক জোরদার হয়েছে। যে সংক্ষিপ্ত রূপের জন্য টুইট বিশিষ্ট, সে চরিত্রে কি দাগ পড়বে না? ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৪:৪৮
Share: Save:

সংক্ষিপ্ত টুইটের দিন ফুরোল! ফেব্রুয়ারির গোড়া থেকেই বড়সড় টুইট করা যাবে। শুধু তা-ই নয়, টুইটারের ভোলবদল করতে এ ধরনের বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য জুড়বেন ইলন মাস্ক। সেগুলি কী কী? রবিবার টুইট করে তা-ই জানিয়েছেন মাইক্রোব্লগিং সাইটটির সিইও। যদিও টুইটার-কর্তা বলেছেন, এ শুধুই প্রথম পর্ব! অর্থাৎ টুইটারের আরও ভোলবদল বাকি।

টুইটারের মালিকানা হাতে পাওয়ার পর গত নভেম্বরে মাস্ক জানিয়েছিলেন, নতুন বছরের গোড়া থেকেই এতে ‘নেভিগেশনের’ সুবিধা পাওয়া যাবে। যার মাধ্যমে নয়া টুইট, কোন বিষয়টি সে সময় ‘ট্রেন্ডিং’, এ সব খুঁজে পাওয়া যাবে। এ বার টুইটারের বহু প্রতীক্ষিত ‘ইউজ়ার ইন্টারফেস’ (ইউআই)-এ বদল আনতে চান মাস্ক। তার মধ্যে অন্যতম বোধ হয় ২৮০ ক্যারেক্টারের বেশি টুইট করার সুবিধা। এই মুহূর্তে টুইট করতে গেলে তা সীমাবদ্ধ রয়েছে ওই সংখ্যক ক্যারেক্টার পর্যন্ত। তবে তাতে বদল আনা হচ্ছে বলে জানিয়েছেন মাস্ক। রবিবার তাঁর টুইট, ‘‘ডান বা বাঁ-দিকে সহজেই টুইটকে সরানো থেকে প্রস্তাবিত কিংবা অনুসরণ করা টুইট দেখা, চলতি সপ্তাহের শেষ থেকে এ সবই করা যাবে। বহু প্রতীক্ষিত ইউআই-এর ভোলবদলের এটি প্রথম পর্ব।’’ টুইটারে এ বার ওয়েব ব্রাউজ়ারের মতো ‘বুকমার্ক বাটন’-ও থাকবে বলে জানিয়েছেন মাস্ক। ওই টুইটে তিনি আরও লিখেছেন, ‘‘এক সপ্তাহ পরে টুইটে ‘বুকমার্ক বাটন’ দেখা যাবে। ফেব্রুয়ারির গোড়া থেকে বড় আকারের টুইট আসছে।’’

মাস্কের ঘোষণার পর নতুন করে পুরনো তর্ক জোরদার হয়েছে। যে সংক্ষিপ্ত রূপের জন্য টুইট বিশিষ্ট, সে চরিত্রে কি দাগ পড়বে না? ২৮০ ক্যারেক্টারের বেশি বড় টুইটের সুবিধা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। তাঁদের দাবি, সংক্ষিপ্ত টুইটের সঙ্গে যে খবরের ‘থ্রেড’ জুড়ে দেওয়া হয়, সেখানে ‘ক্লিক’ করলেই তো গোটা বিষয়টি সবিস্তার জানা যায়, তবে বড়সড় আকারের টুইটের কি আদৌ প্রয়োজন রয়েছে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk Tweet User Interface
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE