Advertisement
০৭ মে ২০২৪
taliban

Taliban: চামড়া ছাড়িয়ে কাবুলে খ্রিস্টান ব্যক্তিকে খুঁটিতে ঝুলিয়ে দিল তালিবান

মার্কের কথায়, “আফগানিস্তানের পরিস্থিতিকে ভয়ানক বললে কম বলা হবে। পরিস্থিতি এতটাই খারাপ যে কল্পনা করতে গেলেও শিউরে উঠতে হয়।”

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৭:৫১
Share: Save:

এক খ্রিস্টান ব্যক্তির চামড়া ছাড়িয়ে খুঁটিতে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল তালিবানের বিরুদ্ধে। অভিযোগ তুলেছেন আমেরিকার কংগ্রেসের প্রাক্তন সদস্য মার্ক ওয়াকার।

এক সাক্ষাৎকারে তিনি আফগানিস্তানে খ্রিস্টার সম্প্রদায়ের মানুষের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। সেখানে ভীত, সন্ত্রস্ত আফগানদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন খ্রিস্টান ধর্মযাজকরা। কিন্তু তা করতে গিয়ে তালিবানের শিকার হতে হচ্ছে তাঁদের।

মার্কের দাবি, গত মঙ্গলবার তাঁরই পরিচিত এক খ্রিস্টান পরিবারের সদস্যকে তুলে নিয়ে যায় তালিবান জঙ্গিরা। তার পরই তাঁকে প্রকাশ্যে চামড়া ছাড়িয়ে খুঁটিতে লটকে দেওয়া হয়।

মার্কের কথায়, “আফগানিস্তানের পরিস্থিতিকে ভয়ানক বললে কম বলা হবে। পরিস্থিতি এতটাই খারাপ যে কল্পনা করতে গেলেও শিউরে উঠতে হয়।” আফগানিস্তান দখল করার পর থেকেই তালিবান জঙ্গিরা তাণ্ডব চালাচ্ছে। শুক্রবারই মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দাবি করেছে, গত জুলাইয়ে হাজারা সম্প্রদায়ের ৯ জনকে শ্বাসরুদ্ধ করে, পেশি ছিঁড়ে খুন করে তালিব জঙ্গিরা। তার পরই আমেরিকা কংগ্রেসের প্রাক্তন সদস্য এই দাবি করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Christians Murder Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE