Advertisement
১৭ মে ২০২৪
Travel Ban

Quarantine: আতঙ্কের নাম ডেল্টা! ভারতীয়দের লাল তালিকাভুক্তই রাখল ব্রিটেন

ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ স্তিমিত হলেও তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা বাড়ছে। সেই বিষয়টি মাথায় রেখেই ব্রিটেন সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১১:৪৮
Share: Save:

ভয়ের নাম ডেল্টা। তাই দু’টি কোভিড টিকা নেওয়া থাকলেও ভারতীয় যাত্রীরা এখনও লাল তালিকাভুক্তই থাকছেন। আমেরিকা এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) গোষ্ঠীভুক্ত দেশগুলির নাগরিকেরা ব্রিটেনে গেলে তাঁদের ১০ দিনের বাধ্যতামূলত নিভৃতবাসের বিধি আর মেনে চলতে হবে না। কিন্তু ভারতীয় নাগরিকদের ক্ষেত্রে এখনই এই নিষেধাজ্ঞা তোলা হল না। তাঁরা লালতালিকাভুক্তই রইলেন।
ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ স্তিমিত হলেও তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা বাড়ছে। বিশেষজ্ঞদেরও আশঙ্কা, করোনাভাইরাসের ডেল্টা রূপই দেশে তৃতীয় ঢেউ নিয়ে আসতে পারে। সেই বিষয়টি মাথায় রেখেই ব্রিটেন সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

আগামী ২ অগস্ট থেকে আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) গোষ্ঠীভুক্ত দেশগুলির নাগরিকদের ব্রিটেনে যাতায়াত থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। তবে বরিস জনসনের সরকার জানিয়েছে, কোভিড টিকা নেওয়া থাকলে তবেই ব্রিটেনে পা রাখতে পারবেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Britain Travel Ban European union
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE