Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Elections in 30 Seconds

মাত্র ৩০ সেকেন্ডেই শেষ হয়ে গেল নির্বাচন, এত কম সময়ে ভোট দিয়ে নজির গ্রামের

গ্রামটিতে ভোটাধিকার রয়েছে ৭ জনের। ভোটগ্রহণের প্রক্রিয়া শুরু হতেই মাত্র ৩০ সেকেন্ডে ভোট দেন ওই ৭ ভোটার।

representative photo of election

এত কম সময়ে ভোট দিয়ে নজির গড়লেন এই ভোটাররা। —প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মাদ্রিদ শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৪:২৪
Share: Save:

ভোট দিতে গিয়ে নজির গড়ে ফেলল স্পেনের একটি গ্রাম। মাত্র ৩০ সেকেন্ডেই কিনা শেষ হয়ে গেল ভোটদানের প্রক্রিয়া! এমনটাই হয়েছে স্পেনের লা রিওজা প্রদেশের ছোট্ট গ্রাম ভিলারোয়ায়। সেখানে স্থানীয় নির্বাচনে মাত্র ৩০ সেকেন্ডেই ভোটাররা ভোট দিয়েছেন। বিবিসি সূত্রে এই খবর জানা গিয়েছে।

ওই গ্রামে ভোটাধিকার রয়েছে ৭ জনের। ভোটগ্রহণের প্রক্রিয়া শুরু হতেই মাত্র ৩০ সেকেন্ডে ভোট দেন ওই ৭ ভোটার। অতীতে এই নির্বাচনে তাঁরা ৩২ সেকেন্ডের মধ্যে ভোট দিয়েছিলেন। ১৯৭৩ সাল থেকে ওই এলাকার মেয়র পদে রয়েছেন সালভাদর পেরেজ। তিনি বলেছেন, ‘‘আমি এই ব্যাপারে নিশ্চিত যে, সাতটি ভোট আমিই পাব।’’

তিনি আরও জানিয়েছেন, গ্রামের বাসিন্দারা ভোটদানের প্রক্রিয়ায় খুব ভাল প্রশিক্ষিত। ভোটগ্রহণের প্রক্রিয়া শুরু হতেই তাঁরা ভোট দেন। কোন গ্রাম কত আগে ভোট দেবে, এই নিয়ে স্পেনের গ্রামগুলির মধ্যে প্রতিযোগিতা চলে। স্পেনের আরও একটি গ্রাম ইলান দে ভাকাসের সঙ্গে প্রতিযোগিতা করেছেন ভিলারোয়ার বাসিন্দারা। ইলান দে ভাকাস গ্রামের ভোটারের সংখ্যা ৩ জন। তবে তাঁদেরকে টেক্কা দিয়েই ৩০ সেকেন্ডে ভোট দিয়ে নজির গড়েছেন ভিলারোয়ার বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Vote
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE