Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Petrol Price Hike

আবারও জ্বালানির দাম বাড়ল পাকিস্তানে, এক লিটার পেট্রলের দাম কত হল?

পাকিস্তানের এক সরকারি আধিকারিক জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির কারণেই দেশে জ্বালানির দাম বেড়েছে।

image of petrol

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৬:১৫
Share: Save:

আবার পেট্রলের দাম বৃদ্ধি করতে চলেছে পাকিস্তান। জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ়। প্রতি লিটার পেট্রলের দাম ১০ পাকিস্তানি টাকা করে বৃদ্ধি পেতে চলেছে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির কারণেই পেট্রোলের দামও বৃদ্ধি পেতে চলেছে। এমনিতেই পাকিস্তানের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। বার বার বৃদ্ধি করা হয়েছে প্রয়োজনীয় পণ্য এবং জ্বালানির দাম। এই আবহে আবার জ্বালানির মূল্যবৃদ্ধিতে আরও বিপাকে সে দেশের নাগরিকেরা।

এখন পাকিস্তানে এক লিটার পেট্রোলের দাম ছিল ২৭৯.৭৫ টাকা। তা বৃদ্ধি পেয়ে হল ২৮৯.৬৯ টাকা। জিও নিউজ় জানিয়েছে, পাকিস্তানে প্রতি লিটার ডিজ়েলের দাম বৃদ্ধি পেয়েছে ১.৩০ পাকিস্তানি টাকা। এখন এক লিটার ডিজ়েলের দাম ২৮৫.৮৬ পাকিস্তানি টাকা। সে দেশে কেরোসিনের দাম সামান্য কমেছে। প্রতি লিটারে ১৭ পয়সা। এখন পাকিস্তানে এক লিটার কেরোসিনের দাম ১৮৮.৬৬ পাকিস্তানি টাকা। এক লিটার লাইট ডিজ়েল অয়েল (এলডিও)-র দাম ৪৫ পয়সা বেড়ে হয়েছে ১৬৮.৬৩ টাকা।

পাকিস্তানের এক সরকারি আধিকারিক জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির কারণেই দেশে জ্বালানির দাম বেড়েছে। মার্চের প্রথম ১৫ দিন এক ব্যারেল অপরিশোধিত তেলের দাম ছিল ৯০ ডলার। ভারতীয় মুদ্রায় ৭,৫০৪.৫০ টাকা। গত দু’সপ্তাহে তা বেড়ে হয়েছে ৯৫ ডলার। ভারতীয় মুদ্রায় ৭,৯২১.৪২ টাকা। তবে পেট্রলজাত পণ্যের দামের খুব একটা হেরফের হবে না পাকিস্তানের বাজারে। রবিবার সরকার চূড়ান্ত দাম ঘোষণা করবে। সোমবার থেকে নতুন দাম কার্যকর করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Price Hike Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE