Advertisement
০৪ মে ২০২৪
Fire Breaks Out In Italy

হাসপাতালে আগুন, ইটালিতে মৃত ৪

স্থানীয় সময় রাত সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে হাসপাতালের নীচের তলায়। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে রান্নাঘর ও জরুরি বিভাগে। হাসপাতালের চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়।

An image of fire

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
রোম (ইটালি) শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ০৯:০৯
Share: Save:

হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে মৃত্যু হল চার জনের। শনিবার ইটালির
টিভলির ঘটনা।

জানা গিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে হাসপাতালের নীচের তলায়। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে রান্নাঘর ও জরুরি বিভাগে। হাসপাতালের চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনাটি কর্মীদের নজরে আসতেই হাসপাতালের ওই অংশটি বিদ্যুৎবিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। তবে তত ক্ষণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে এলে বেশ কয়েক জনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে। তাদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে আগুনের বিষাক্ত ধোঁয়ার জেরে। এক জনের মৃত্যু হয় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে। হাসপাতালের মর্গ থেকে দগ্ধ অবস্থায় এক জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের বয়স ৭৬ থেকে ৮৬-র মধ্যে বলে জানা গিয়েছে। অন্তত ২০০ জনকে অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তাদের মধ্যে বেশ কিছু সদ্যোজাতও ছিল বলে খবর। প্রাথমিক চিকিৎসকার পরে এখন সকলের অবস্থা স্থিতিশীল। চার-পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

কী কারণে এ দিন আগুন লাগে তা জানা না গেলেও উদ্ধারকারীদের অনুমান, শর্ট সার্কিটের জন্য বা হাসপাতালে রাখা বেশ কিছু রাসায়নিক দ্রব্য থেকে আগুন লাগে ও পরে ছড়িয়ে গিয়ে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Accident Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE