Advertisement
২১ মে ২০২৪
Britain King Coronation

চার্লসের রাজ্যাভিষেকে যুবরাজ হ্যারি, অ্যান্ড্রু স্থান পেলেন তৃতীয় সারিতে! রাজ পরিবারে বিতর্ক

শনিবার বাকিংহাম প্যালেস থেকে রীতি মেনে রাজ পরিবারের গাড়িতে লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে এসে পৌঁছন অ্যান্ড্রু। অনুষ্ঠানে হ্যারি এলেও গরহাজির ছিলেন তাঁর স্ত্রী মেগান।

Image of Princes Harry and Andrew

রাজ্যাভিষেকে অতিথিদের বসার আসনে যাওয়ার পথে অবশ্য হাসিখুশিই দেখিয়েছে হ্যারি এবং অ্যান্ড্রুকে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২২:৪৬
Share: Save:

ইংল্যান্ডের রাজা হলেন চার্লস। শনিবার, রাজ্যাভিষেকের অনুষ্ঠানে হাজির ছিলেন দেশ, বিদেশের বহু মানুষ। সেই অনুষ্ঠানেই তৈরি হল নয়া বিতর্ক। রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের অনুষ্ঠানে অতিথিদের বসার যে জায়গা ছিল তাতে যুবরাজ হ্যারি এবং যুবরাজ অ্যান্ড্রু জায়গা পেয়েছিলেন তৃতীয় সারিতে। যা দৃষ্টিকটু লেগেছে অনেকের।

রাজা তৃতীয় চার্লসের ছোটছেলে হ্যারি এবং তাঁর স্ত্রী মেগান ২০২০ সালেই রাজ পরিবার ত্যাগ করেন। সেই সময় থেকেই রাজতন্ত্র নিয়ে তাঁরা সরব হন। ব্রিটেনের রাজ পরিবারের সঙ্গেও সম্পর্ক তলানিতে ঠেকে। অন্য দিকে রাজার বড় ভাই অ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ছিল। যে অভিযোগের নিষ্পত্তি হয় আদালতের বাইরে। তা নিয়ে এক সময় ঘোর বিতর্কও হয়।

সেই সময় থেকেই এই দুই যুবরাজকে নিয়ে বিতর্কের জল বহু দূর গড়িয়েছে। রাজ্যাভিষেকের অনুষ্ঠানেও তারই প্রভাব এসে পড়েছে বলে মনে করা হচ্ছে। শনিবার বাকিংহাম প্যালেস থেকে রীতি মেনে রাজ পরিবারের গাড়িতে লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে এসে পৌঁছন অ্যান্ড্রু। পথে ৬৩ বছরের অ্যান্ড্রুকে দেখে কটাক্ষও ছুড়ে দেন অনেকে। রাজ্যাভিষেকের অনুষ্ঠানে হ্যারি এলেও গরহাজির ছিলেন তাঁর স্ত্রী মেগান। তবে ওয়েস্টমিনস্টার অ্যাবের অনুষ্ঠানে অবশ্য দুই যুবরাজকে দেখে বোঝার উপায় ছিল না, সম্পর্ক কতটা তলানিতে ঠেকেছে। দু’জনকেই বেশ হাসিখুশিই দেখিয়েছে। তবে তৃতীয় সারিতে তাঁদের বসার আসন দেওয়া নিয়ে বিতর্ক ইতিমধ্যেই আকাশ ছুয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE