Advertisement
১৯ মে ২০২৪
Hamid Karzai International airport

Kabul Airstrike: আমেরিকার সেনা প্রত্যাহারের আগে পর পর রকেট হামলা কাবুল বিমানবন্দরে

বিমানবন্দরের বিশেষ এয়ার ডিফেন্স সিস্টেম অবশ্য রকেটগুলিকে ধ্বংস করতে পেরেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত বড় কোনও ক্ষয়ক্ষতির খবরও পাওয়া যায়নি।

হামিদ কারজাই বিমানবন্দরের কাছে কাবুলের লাব-এ জার স্কোয়্যারের একটি গাড়ি থেকে রকেটগুলি ছোড়া হয়।

হামিদ কারজাই বিমানবন্দরের কাছে কাবুলের লাব-এ জার স্কোয়্যারের একটি গাড়ি থেকে রকেটগুলি ছোড়া হয়। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১০:২১
Share: Save:

কাবুল বিমানবন্দরে রকেট হামলা। সোমবার সকালে হামিদ কারজাই বিমানবন্দর লক্ষ্য করে উড়ে এল একে একে পাঁচটি রকেট। বিমানবন্দরের বিশেষ এয়ার ডিফেন্স সিস্টেম অবশ্য রকেটগুলিকে ধ্বংস করতে পেরেছে। শেষ পাওয়া খবর পর্যন্ত এই ঘটনায় বড় কোনও ক্ষয়ক্ষতির খবরও পাওয়া যায়নি। তবে হামলার নেপথ্যে আইএস খোরাসান-এর জঙ্গিরাই রয়েছে কি না, তা খতিয়ে দেখছে আমেরিকা।

২৪ ঘণ্টা আগেই কাবুল বিমানবন্দরে বিস্ফোরক বোঝাই গাড়ি ধ্বংস করেছে আমেরিকার সেনাবাহিনী। বিমানবন্দরের হামলার জন্যই গাড়িটি সেখানে আনা হয়েছিল বলে আশঙ্কা করেছে আমেরিকার সেনা। সোমবার সকালের হামলা সেই ঘটনারই প্রত্যাঘাত বলে অনুমান করা হচ্ছে।

সোমবার হামিদ কারজাই বিমানবন্দরের কাছে কাবুলের লাব-এ জার স্কোয়্যারের একটি গাড়ি থেকে রকেটগুলি ছোড়া হয় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। আফগানিস্তানের এক সাংবাদিক একটি ভিডিয়ো টুইট করে লিখেছেন, ‘বিমানবন্দরের কাছেই কাবুলের আর্য টাউনশিপের বাসিন্দারা আমাকে জানিয়েছেন, তাঁরা সকাল থেকেই কাবুলের আকাশে পর পর রকেট উড়তে দেখেছেন। রকেট থেকে ছিটকে আসা ধাতব কণা বৃষ্টির মতো ঝড়েছে আর্য টাউনশিপের বাড়িগুলির ছাদে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE