Advertisement
০৬ মে ২০২৪
taliban

Taliban: শখ মেটাতে এক পার্কে খেলাধুলা, মূর্তি আছে বলে অন্য পার্কে আগুন ধরাল তালিবান

দু’দিন আগেই পার্কে ঢুকে নাগরদোলায় চেপে জয় উদযাপন করতে দেখা গিয়েছিল তালিবান যোদ্ধাদের। মেশিনগান নিয়ে স্ট্রাইক কারেও চেপে বসেছিলেন তাঁরা।

দাউ দাউ করে জ্বলছে গোটা পার্ক।

দাউ দাউ করে জ্বলছে গোটা পার্ক। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৩:১৩
Share: Save:

আফগানিস্তানে এ বার শিশুদের একটি পার্ক পুড়িয়ে দেওয়ার অভিযোগ তালিবানের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে খবর, পার্কে কিছু মূর্তি বসানো ছিল। ইসলাম মূর্তিপুজো নিষিদ্ধ। এই যুক্তি দিয়েই গোটা পার্কে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

বিরাট এলাকা জুড়ে রাক্ষুসে আগুনের লেলিহান শিখা বেরোচ্ছে। আর তাতে দাউদাউ করে জ্বলছে গোটা পার্ক, এমন একটি ভিডিয়ো নেটমাধ্যমে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। আনন্দবাজার অনলাইন ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি। তবে আফগানিস্তানের মানবাধিকার কর্মী ইহতেশাম আফগান জানিয়েছেন, উত্তরের জৌজান প্রদেশের শেবেরগানের বেগা এলাকায় ওই পার্কটি অবস্থিত। তালিবানের হাতে সেটি পুড়ে ছাই হয়ে গিয়েছে।

মঙ্গলবার রাতে ওই পার্কে তালিবান আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। অথচ দু’দিন আগেই একেবারে উল্টো ছবি উঠে এসেছিল কাবুল থেকে। বিনাযুদ্ধে মসনদ দখল উদযাপন করতে সেখানে শিশুদের একটি পার্কে হাজির হয়েছিলেন তালিব যোদ্ধারা। কাঁধে মেশিনগান, বন্দুক ঝুলিয়েই নাগরদোলা, স্ট্রাইক কারে বসে আনন্দ করতে দেকা যায় তাঁদের। তার পরেই পার্কে আগুন লাগিয়ে দেওয়ার এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Afghanistan Kabul Amusement Park burnt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE