Advertisement
১৯ মে ২০২৪
taliban

Afghan Crisis: আমেরিকান মহিলাকে চাবুকপেটা তালিব জঙ্গিদের! গুলি করে মারা হল আরও এক ব্যক্তিকে

মহিলা বলেন, “যে কোনও মুহূর্তে জঙ্গিদের হাতে মারা পড়তে পারি। বাড়িতে ছোট ছোট ছেলেমেয়ে, তাদের দেখতে পাবো কি না কে জানে।”

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১১:৩৯
Share: Save:

আমেরিকার এক মহিলাকে চাবুকপেটা করল তালিবান। শুধু তাই নয়, তাঁর চোখের সামনে আরও এক ব্যক্তিকে গুলি করে খুন করেছে তালিব জঙ্গিরা। কাবুলে আটকে থাকা আমেরিকাবাসীদের উদ্ধার করে নিয়ে যাওয়ার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে আর্জি জানিয়েছেন ওই মহিলা।

মহিলার দাবি, আমেরিকা এবং আফগান সরকারের সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে খুঁজে বার করছে তালিব জঙ্গিরা। তার পর তাঁদের উপর নির্মম অত্যাচার চালানো হচ্ছে। কাউকে প্রাণে মারা হচ্ছে। সেই আতঙ্কেই নিজের আস্তানা ছেড়ে কাবুল বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন মহিলা। তখনই রাস্তায় তাঁকে আটকায় জঙ্গিরা। মহিলা বলেন, “যখন তারা বুঝতে পারে যে আমি পালানোর চেষ্টা করছি, তখনই আমাকে চাবুক মারা শুরু হয়। আমার মতোই আরও এক ব্যক্তি পরিবার নিয়ে পালানোর চেষ্টা করছিলেন। তাঁর স্ত্রী এবং মেয়ের সামনেই তাঁকে গুলি করে হত্যা করল জঙ্গিরা।”

মহিলা জানান, নরকের পরিবেশ তৈরি হয়েছে গোটা কাবুল জুড়ে। সকলে ভীত, সন্ত্রস্ত। তিনি আরও বলেন, “যে কোনও মুহূর্তে জঙ্গিদের হাতে মারা পড়তে পারি। বাড়িতে ছোট ছোট ছেলেমেয়ে, তাদের দেখতে পাবো কি না কে জানে।” তাঁর কথায়, “কাবুল বিমানবন্দরে যাওয়ার কোনও উপায় নেই। বাড়ি থেকে বিমানবন্দর পর্যন্ত রাস্তার ২০ জায়গায় চোকপোস্ট বানিয়ে পাহারা দিচ্ছে তালিবান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Afghanistan usa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE