Advertisement
০৪ মে ২০২৪
White House

টুইটারের ব্লু টিক পেতে গাঁটের কড়ি খরচ করবে না হোয়াইট হাউস, খবর বাইডেন প্রশাসন সূত্রে

হোয়াইট হাউসের তরফে পাঠানো মেলে বলা হয়েছে, সচিবালয়ের কোনও কর্মীকে ব্লু টিক পাওয়ার জন্য টাকা দেওয়া হবে না। তবে তাঁরা নিজেরা খরচ করে যাচাই করা টুইটার হ্যান্ডল ব্যবহার করতে পারবেন।

White house won’t pay for twitter verification under Elon Musk’s new rule

হোয়াইট হাউস। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:৪১
Share: Save:

টাকা দিয়ে টুইটারের ব্লু টিক ‘অর্জন’ করবে না হোয়াইট হাউস। জো বাইডেন প্রশাসন সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে। তবে হোয়াইট হাউসের কোনও কর্মচারী ব্যক্তিগত ভাবে টুইটারের ব্লু টিকের জন্য আবেদন জানাতে পারেন।

হোয়াইট হাউসের ডিজিটাল হেড রব ফ্ল্যাহার্টি গত শুক্রবার একটি মেল করে হোয়াইট হাউসের কর্মীদের জানিয়েছেন, টুইটারের নয়া বিধি অনুযায়ী আগের মতো কোনও ব্যক্তির সম্পর্কে সব তথ্য যাচাই করে ব্লু টিক দেওয়া হয় না। বরং যে কেউ পয়সা দিয়ে তা কিনতে পারে। তাই এই বিষয়ে আর এগোতে নারাজ আমেরিকার প্রেসিডেন্টের সচিবালয়। নিয়ম মোতাবেক, হোয়াইট হাউসকে একটি প্রতিষ্ঠান হিসাবে দেখে, তার সম্পর্কে তথ্য যাচাই করে তাকে ব্লু টিক দেবেন টুইটার কর্তৃপক্ষ। শুধু আমেরিকা নয়, প্রায় গোটা বিশ্বের ক্ষমতার ভরকেন্দ্র হিসাবে হোয়াইট হাউস এতকাল ব্লু টিকই পেয়ে এসেছে। তবে ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর ঠিক হয়েছে নির্দিষ্ট অর্থের বিনিময়ে এই ব্লু টিক পেতে হবে।

সচরাচর সমাজের বিশিষ্ট কোনও ব্যক্তি, প্রতিষ্ঠানকে ব্লু টিক দিয়ে থাকে টুইটার। তবে এখন সেই নিয়মে ব্যতিক্রম ঘটেছে। হোয়াইট হাউসের তরফে পাঠানো মেলে বলা হয়েছে, সচিবালয়ের কোনও কর্মীকে ব্লু টিক পাওয়ার জন্য অর্থ দেওয়া হবে না। তবে তাঁরা নিজেরা খরচ করে যাচাইকৃত টুইটার হ্যান্ডল ব্যবহার করতে পারবেন। এর ফলে অদূর ভবিষ্যতে হোয়াইট হাউসের টুইটার হ্যান্ডলে ব্লু টিক না-ও থাকতে পারে। তবে আমেরিকার প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট আগের মতোই যাচাই করা টুইটার হ্যান্ডল ব্যবহার করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

White House Twitter Blue Tick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE