Advertisement
০৬ মে ২০২৪
Pink

দরজায় গাঢ় গোলাপি রঙ! ১৯ লক্ষ টাকা জরিমানার মুখেও সাদায় ‘না’ মহিলার

এডিনবার্গের বাসিন্দা মিরান্ডা ২০১৯ সালে বাড়িটির মালিকানা হাতে পান। উত্তরাধিকার সূত্রেই বাড়িটির মালিক হন তিনি। তার পর দরজায় গোলাপি রঙ করেন। তাঁকে দরজায় সাদা রঙ করতে বলা হয়েছে।

দরজায় গোলাপি মুছে সাদা রঙ করতে বলা হয়েছে মহিলাকে।

দরজায় গোলাপি মুছে সাদা রঙ করতে বলা হয়েছে মহিলাকে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
এডিনবার্গ শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৫:৫৬
Share: Save:

বাড়ির সদর দরজায় গোলাপি রঙ করার জন্য শাস্তির মুখে মহিলা। স্কটল্যান্ডের রাজধানী এডিনবার্গে ওই মহিলাকে প্রশাসনের তরফে জরিমানা করা হতে পারে। দরজার রঙ পরিবর্তন করার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

এডিনবার্গের বাসিন্দা মিরান্ডা ডিকসন ২০১৯ সালে বাড়িটির মালিকানা হাতে পান। উত্তরাধিকার সূত্রেই বাড়িটির মালিক হন তিনি। তার পর দরজায় গাঢ় গোলাপি রঙ করেন। কিন্তু শহরের নিয়ম অনুযায়ী, কোনও বাড়িতেই গাঢ় রঙ করা যাবে না। মিরান্ডাকে অবিলম্বে তাঁর বাড়ির দরজায় সাদা রঙ করার নির্দেশ দেওয়া হয়েছে। তা না করলে তাঁকে কুড়ি হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ লক্ষ ১০হাজার টাকা) জরিমানা করা হতে পারে।

প্রশাসনের চোখরাঙানির মাঝে মিরান্ডা কিন্তু নাছোড়বান্দা। তিনি কিছুতেই দরজায় সাদা রঙ করবেন না বলে জানিয়েছেন। একই সঙ্গে গাঢ় রঙের আরও বাড়ির উদাহরণও প্রশাসনের সামনে তুলে ধরেছেন তিনি। মিরান্ডা বলেছে, ‘‘ব্রিটেনের বিভিন্ন শহরে এর চেয়েও উজ্জ্বল, গাঢ় রঙের বাড়ি রয়েছে। সারাদিনের কাজের পর বাড়ি ফিরে এই দরজার রঙ দেখে আমার খুব ভাল লাগে। এর জন্য আমি গর্বিত।’’

ইতিমধ্যে এলাকায় মিরান্ডার বাড়ির এই দরজা জনপ্রিয় হয়ে উঠেছে। পথচলতি মানুষ গোলাপি রঙের দরজাটির সামনে দাঁড়িয়ে নানা ভঙ্গিতে ছবি তোলেন। নেটমাধ্যমেও এই দরজার ছবি ছড়িয়ে পড়েছে। মিরান্ডা জানিয়েছেন, তাঁর বাড়ির এই দরজার প্রশংসা করেন অনেকে। যা শুনতে তাঁর ভাল লাগে। প্রশাসনের কাছে মাথা নত করবেন না বলেই জানিয়েছেন তিনি। বরং আগামী দিনে তিনি এই দরজাটিতে লাল রঙ করার ভাবনাচিন্তা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pink Scotland Door colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE