Durga Puja 2019

বাজারে আসতে চলেছে ফোক্সভাগেনের ‘গলফ’

এক দুর্দান্ত ডিজাইন পেতে চলেছে গাড়িপ্রেমীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ১০:০০
Share:

জার্মানির বিশিষ্ট গাড়ি প্রস্তুতকারি সংস্থা ফোক্সভাগেন আনতে চলেছে তাঁদের এইটথ জেনারেশন গাড়ি ‘গলফ’। শেষ পর্যায়ের পরীক্ষা চলছে এই গাড়ির। তবে নয়া গাড়ির ডিজাইন কেমন হবে তা নিয়ে মুখ খোলেনি সংস্থা। এমনকি টেস্ট ড্রাইভের সময়ও সাদা-কালো ডোরাকাটা র‍্যাপে গাড়িটিকে মুড়ে রাস্তায় নামানো হয়েছিল।

Advertisement

গাড়ির বাইরের ডিজাইন নিয়ে মুখ না খুললেও সংস্থার দাবি, এক দুর্দান্ত ডিজাইন পেতে চলেছে গাড়িপ্রেমীরা। গাড়ির ভেতরে থাকছে ড্রাইভিং অ্যাসিস্ট্যান্ট, অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ বিভিন্ন ফাংশন। বাইরের ডিজাইন দেখা না গেলেও বোঝা যাচ্ছিল একদম নতুন রূপ পেতে চলেছে ফোক্সভাগেনের ‘গলফ’। পুরনো ‘গলফ’-এর সঙ্গে কিছু সাদৃশ্যও থাকবে নতুন গলফে। এই গাড়ি লঞ্চের সময়ই নিজেদের নতুন লোগো লঞ্চ করতে চলেছে সংস্থা।

আরও পড়ুন:বিএমডব্লিউ-র এই স্পোর্টস মডেলেই মাতছেন গাড়িপ্রেমীরা​

Advertisement

আরও পড়ুন: এক মাসেই বুকিং ১০ হাজার! সস্তার এই এসইউভি-র খুঁটিনাটি​

সাদা-কালো রঙের ডোরাকাটা র‍্যাপে ঢাকা গলফের ডাইমেনশন এখনও জানা না গেলেও আগের গলফ-এর থেকে এটা আকারে একটু বড় বলেই মনে করা হচ্ছে। এ বারের গলফ-এর ভিতরে আরও বেশি জায়গা পাওয়া যাবে। লিক হয়ে যাওয়া কয়েকটি ছবিতে দেখা গিয়েছে, গাড়ির ভিতরে রয়েছে ফ্লোটিং টাচস্ক্রিন, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও মডার্ন ড্যাশবোর্ড। শোনা যাচ্ছে, ইঞ্জিনে থাকতে পারে পুরনো মডেলের সঙ্গে নতুনের মিশ্রণ।

তবে কবে বাজারে আসবে এই গাড়ি তা এখনও জানা যায়নি। বিশষজ্ঞরা অবশ্য মনে করছেন, খুব বেশি অপেক্ষা করতে হবে না। অক্টোবরের শুরুতেই হয়তো সামনে চলে আসবে গলফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন