Durga Puja 2021

সৌমিতৃষা কমলে কামিনী, শুভশ্রী আদ্যা মা, মহালয়ায় নায়িকাদের দেবী সাজে আগমন

শুভশ্রী গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে সৌমিতৃষা কুন্ডু, বড় এবং ছোটপর্দার নায়িকারা ধরা দেবেন। দেখে নেওয়া যাক, কে কোন রূপে সেজে উঠবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৫
Share:
০১ ০৯

শিশিরভেজা সকাল। হালকা পাখা চালিয়ে, গায়ে চাদর টেনে ঘুমটা সবে গভীর হচ্ছে। ঠিক তখনই রেডিয়ো থেকে ভেসে ওঠে, ‘আশ্বিনের শারদ প্রাতে…’।বাঙালির মহালয়ার সকাল শুরু হয় এ ভাবেই।মহালয়া শোনার পরেই দেখার পালা। বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের মহিষাসুরমর্দিনীর পর সেই কাকভোরেই ছোটপর্দায় দেবী এলেন।

০২ ০৯

এ বার মহালয়ার সকালে জি বাংলায় দেখা যাবে ‘নানা রূপে মহামায়া’। শুভশ্রী গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে সৌমিতৃষা কুন্ডু, মহালয়ায় সেজে উঠলেন ভিন্ন ভিন্ন দেবী রূপে।

Advertisement
০৩ ০৯

শুভশ্রী গঙ্গোপাধ্যায়: লাল পাড় সাদা শাড়ি পরে আদ্যা শক্তি রূপে দেখা দেবেন রাজ-পত্নী। ইতিমধ্যেই কাজ শেষ করে ফেলেছেন তিনি। তার কিছু ঝলক পাওয়া গিয়েছে অভিনেত্রীর ইনস্টাগ্রামে। অনুষ্ঠানের শেষের দিকে আবার মহিষাসুরমর্দিনী রূপে আবির্ভাব হবে তাঁর।

০৪ ০৯

শ্রীপর্ণা রায়: ‘কড়িখেলা’ ধারাবাহিকের পারমিতাকে দেখা যাবে দেবী অন্নপূর্ণা রূপে। এখানে দেবী অন্নদাত্রী।

০৫ ০৯

শ্বেতা ভট্টাচার্য: ‘যমুনা ঢাকি’-র শ্বেতা ভট্টাচার্যকে দেখা যাবে দেবী ছিন্নমস্তা রূপে। রক্তবর্ণা, মুক্তকেশী হয়ে পাপ স্খলন করতে তাঁর আবির্ভাব।

০৬ ০৯

সুস্মিতা দে: শ্যামবর্ণা, মুক্তকেশী, মুণ্ডমালা পরে কালী সেজে উঠবেন ‘অপরাজিতা অপু’ ধারাবাহিকের সুস্মিতা।

০৭ ০৯

শ্রাবণী ভুঁইয়া: ঝিলম অর্থাৎ শ্রাবণী ভুঁইয়াকে দেখা যাবে দেবী ললিতা ত্রিপুরাসুন্দরী রূপে। ভন্ডাসুর এবং তাঁর ছেলেদের বধ করতে আবির্ভূত হয়েছিলেন এই দেবী।

০৮ ০৯

সৌমিতৃষা কুন্ডু: চণ্ডী মঙ্গলে দেবী কমলে কামিনীর গল্প বর্ণিত আছে। এই দেবী চতুর্ভুজা। কমলের উপর অধিষ্ঠিত থাকেন তিনি।সেই তিনিই ‘মিঠাই’ অর্থাৎ সৌমিতৃষা কুন্ডু।

০৯ ০৯

তিয়াসা সাহা: শুম্ভ-নিশুম্ভ এবং রক্তবীজের মতো অসুরকে বধ করতে আবির্ভাব হয়েছিল দেবী কৌশিকীর। মহালয়ার সকালে ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের শ্যামা অর্থাৎ তিয়াসাকে দেখা যাবে এই রূপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement