kali Puja 2022

ভূত চতুর্দশীতে আরও ভয়ানক হয়ে ওঠে দেশের এই রেল স্টেশনগুলি! গেলে পড়তে পারেন ভূতের খপ্পরে

কোনও যাত্রী স্টেশনমুখো হন না। বহু মানুষের বিশ্বাস এই স্টেশনে এক মহিলা আজও ট্রেনের পিছু পিছু ছুটে চলে।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৯:১৩
Share:
০১ ০৮

কু-ঝিকঝিক শব্দ, হিমেল হাওয়ার হালকা আমেজে রেলের সফর জমে ওঠে। কিন্তু তার মধ্যে হঠাৎ যদি কোনও স্টেশনে অলৌকিক কিছু চোখে পড়ে? যা মেরুদণ্ডে হিমেল স্রোত বয়ে আনে এক লহমায়, থমকে দেয় সময়, আর মনের এক কোণে আতঙ্কের স্মৃতি হয়ে থেকে যায় সারা জীবন।

০২ ০৮

ব্যক্তি স্বাধীনতা যে শুধু আমাদেরই আছে, তা কিন্তু নয়। তেনারাও সর্বত্র বিরাজ করতে পারেন নিজেদের ইচ্ছে মতো। পুরনো বাড়ি, হোটেল, জঙ্গল, পাহাড়,শ্মশান- নানা জায়গায় তেনাদের আখড়া। রেল স্টেশনও বাদ যায় না কিন্তু!

Advertisement
০৩ ০৮

দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমন কিছু রেল স্টেশন, যেখানে রাতে যেতে রীতিমতো ভয় পান যাত্রীরা। যদিও কেন ভয় পান, তা নিয়ে অনেক তর্ক বিতর্ক রয়েছে। চলুন, এই ভূত চতুর্দশীর প্রাক্কালে এক ঝলক দেখে নেওয়া যাক, কোন কোন স্টেশন রয়েছে এই তালিকায়।

০৪ ০৮

পশ্চিমবঙ্গে বেগুনকোদর স্টেশনে সন্ধ্যার পর কোনও ট্রেন দাঁড়ায় না। কোনও যাত্রী স্টেশনমুখো হন না। বহু মানুষের বিশ্বাস, এই স্টেশনে এক মহিলা আজও ট্রেনের পিছু পিছু ছুটে চলেন। এই দৃশ্য নাকি অনেকেই দেখেছেন। তার পর থেকেই এই স্টেশনে ট্রেন থামা বন্ধ হয়ে গিয়েছিল। দীর্ঘ ৪২ বছর পেরিয়ে আবার সেখানে ট্রেন থামা শুরু হয়।

০৫ ০৮

অন্ধ্রপ্রদেশের চিত্তুর রেল স্টেশন। কথিত, এক সময়ে এক সিআরপিএফ হরি সিং এখানে নেমেছিলেন। আরপিএফ এবং টিটিইদের হাতে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার পর থেকেই নাকি এখানে অনেক রকম অস্বাভাবিক কর্মকাণ্ড দেখেছেন অনেকে। তাই রাতে এই স্টেশন এড়িয়ে চলেন যাত্রীরা।

০৬ ০৮

হিমাচল প্রদেশের সিমলায় বারোগ স্টেশনের কাছে ৩৩ নম্বর টানেলে যাত্রীরা যেতে ভয় পান। নানা অলৌকিক ঘটনার সাক্ষী তাঁরা। জানা যায়, ইংরেজ রেলওয়ে ইঞ্জিনিয়ার কলোনেল বারোগ গুলি করে আত্মহত্যা করেন এই চত্বরে। অনেকের বিশ্বাস, তাঁর আত্মা আজও ঘুরে বেড়ায় এই স্টেশন ও প্ল্যাটফর্মে।

০৭ ০৮

উত্তরপ্রদেশের নৈনি রেল স্টেশনে অস্বাভাবিক ঘটনার সাক্ষী বহু মানুষ। ফলে রাতে এই স্টেশনে যেতে ভয় পান অনেকেই। শোনা যায়, এই স্টেশনের কাছে থাকা নৈনি জেলে এক সময়ে স্বাধীনতা সংগ্রামীদের নির্যাতন করা হত। হয়তো তাঁদের আত্মা এখনও ঘুরে বেড়ায় এখানে, এমনটাই দাবি অনেকের।

০৮ ০৮

মহারাষ্ট্রের ডম্বিভলি রেল স্টেশনে এক মহিলার আত্মা নাকি ট্রেনের জন্য আজও অপেক্ষারত। জানা যায়, বহু কাল আগে তিনি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন এই স্টেশনে। কিন্তু প্ল্যাটফর্মে ট্রেন আসার আগেই তাঁর অপমৃত্যু হয়। আজও তাঁর উপস্থিতি অনুভব করেন বহু যাত্রী, যেন এই বুঝি অস্পষ্ট কিছুর নৈকট্য অনুভূত হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement