kali Puja 2022

সৌভাগ্যকে ঘরে আনতে চান? দীপাবলির সন্ধ্যায় প্রদীপ জ্বালানোর এই টোটকাগুলি মাথায় রাখুন!

কালীপুজোর সময় বাড়িতে সমৃদ্ধি ধরে রাখতে চান সবাই। কিছু সহজ টোটকা বাড়িতে নিয়ে আসতে পারে অনাবিল সুখ ও সমৃদ্ধি।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৭:৫৮
Share:
০১ ০৮

চলতি বছরের ২৪শে অক্টোবর দীপাবলি। এই একটা দিন বিশেষ কিছু নিয়ম মেনে চলেন সব পরিবার। জ্যোতিষশাস্ত্র মতে, আলোর রোশনাইয়ে মোড়া এই উৎসবে প্রদীপ জ্বালানো অত্যন্ত শুভ একটি কাজ।

০২ ০৮

কার্তিক মাসের এই অমাবস্যায় অন্ধকার নামলেই এক এক করে জ্বলে ওঠে দীপাবলির প্রদীপ। এই দিন কালীপুজো কিংবা লক্ষ্মী গণেশের পুজোয় শুভ আবহ হয়ে ওঠে প্রদীপের এই আলো।

Advertisement
০৩ ০৮

সহজ কিছু টোটকা বাড়ি থেকে অশুভ শক্তি দুর করতে পারে, গৃহকোণে বয়ে আনতে পারেন সুখ সমৃদ্ধি ও শুভ শক্তি।

০৪ ০৮

অনেকেই বাড়িতে তেল দিয়ে মাটির বা পেতলের প্রদীপ জ্বালান, তাঁর পরিবর্তে দীপাবলীর দিন ব্যবহার করুন গাওয়া ঘি। বাড়িতে সৌভাগ্যের আবাহন করতে চাইলে মূল দরজার সামনে গাওয়া ঘি দেওয়া একটি প্রদীপ জ্বালান ।

০৫ ০৮

লবঙ্গের ধোঁয়া অশুভ শক্তিকে দূর করে। তাই প্রদীপ জ্বালানোর সময় লবঙ্গের ব্যবহারও করতে পারেন। প্রদীপের মধ্যে একটা লবঙ্গ রেখে দিন আর জ্বলতে দিন প্রদীপের সঙ্গেই। এই প্রদীপটি ঠাকুরের আসনের সামনে রেখে দিন, তাহলেই সুখ সমৃদ্ধি বয়ে আসবে আপনার ঘরে।

০৬ ০৮

জ্যোতিষবিদরা মনে করেন বাড়িতে কোনও দোষ থাকলে তিলের ধোঁয়ায় তা কেটে যায়। দীপাবলির দিন তিলের তেল দিয়েও প্রদীপ জ্বালাতে পারেন।

০৭ ০৮

পরিবারে শনির দশা চললে বাড়িতে সর্ষের তেল দিয়ে প্রদীপ জ্বালানোও বিশেষ উপকারী।

০৮ ০৮

জ্যোতিষ মতে, বাড়ির পরিবেশে ও পরিবারের মধ্যে সুস্থতা ও সমৃদ্ধি নিয়ে আসতে আর সুখ বজায় রাখতে দীপাবলির সন্ধ্যায় অবশ্যই ঠাকুরের আসনের সামনে পঞ্চপ্রদীপ জ্বালিয়ে রাখুন। এতে পরিবারের সদস্যদের রোগব্যাধি থেকে দূরে রাখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement