Puja Fashion with Sohini Sengupta

ইক্কত, বোমকাই বা আদিবাসী শাড়ি, ‘সিমা’-র প্রদর্শনীতে এসে বদলে গেলেন সোহিনী!

হাতের কাছে সিমা আর্ট গ্যালারিতে গেলেই যে পাওয়া যেতে পারে নানা ধরনের পোশাক ও অনুষঙ্গের সম্ভার তা কী জানেন আপনি?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৯
Share:
০১ ১৩

আনমনে সোহিনী সেনগুপ্ত। তিনি থিয়েটার জগৎ থেকে টলিপাড়ার ব্যস্ত অভিনেত্রী, নিজেকে সাজানোর সময়ও পেয়ে ওঠেন না।

০২ ১৩

তবে আজ তাঁর পুজোর সাজে তিনি সম্পুর্ণা। সামনেই পুজো, তার জন্য শাড়ি, গয়নার অন্য রকম ঠিকানার খোঁজে থাকেন সবাই।

Advertisement
০৩ ১৩

হাতের কাছে সিমা আর্ট গ্যালারিতে গেলেই যে পাওয়া যেতে পারে নানা ধরনের পোশাক ও অনুষঙ্গের সম্ভার তা কী জানেন আপনি?

০৪ ১৩

ব্যাগ থেকে গয়না, শাড়ি থেকে অন্দরসজ্জার বিভিন্ন সামগ্রীর সম্ভার নিয়ে সিমা আর্ট গ্যালারিতে ১১ই সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ‘দ্য আর্ট অ্যান্ড লাইফ’ একটি প্রদর্শনী। হাজির সোহিনীও।

০৫ ১৩

সোহিনী নিজে পরেছেন কালো পাঞ্জাবি, তার সাজে সঙ্গত দিয়েছে সিমার নিজস্ব কালো, লাল আর ঘিয়ে রঙের মিলমিশে তৈরি সাবেকি ‘বোমকাই’ শাড়ি। কিন্তু তা পরার ধরন একেবারে অন্যরকম।

০৬ ১৩

রোগা-মোটা যে কোনও শরীরের ধরণেই চমৎকার লাগবে এই শাড়ির কেতা।ফুটে উঠবে আপনার ব্যক্তিত্ব।

০৭ ১৩

শাড়ির পাশে সঙ্গে আবার রয়েছে উজ্জ্বল কমলা ও গোলাপি রঙের মিশেলে তৈরি সিল্কের ওড়না। কাঁধের উপর রেখে শাড়ির ধরন পালটে গিয়েছে একদম। শাড়ি ও পাঞ্জাবির এই অভিনব মিশেলে নতুন চেহারা পেয়েছে রুপোলি গয়না ছোঁয়া। কানে আর হাতের আঙুলে একই মানানসই রকমের গয়না।

০৮ ১৩

খোলা চুলে তাঁকে দেখাচ্ছে এমন সুন্দর যে ভাবে সোহিনীকে আগে কখনও পর্দায় বা মঞ্চে দেখেননি।

০৯ ১৩

সাজ বদল। সাদা কালো শাড়িতে সোহিনী মুখচোরা কিশোরীর মতো চপল। তাঁর চোখের কাজল, কপালে লাল টিপ সবটাই খুব নিখুঁত এবং গোছানো। জুঁইয়ের মালা বলে দিচ্ছে তিনি এই অভিনব সাজে ‘যারপরনাই খুশি’।

১০ ১৩

চওড়া কালো পাড়ের সাদা কালো ইক্কত শাড়ি। সেই শাড়ির আঁচলে আবার অদেখা লাল কালো আকৃতির প্রিন্ট। সঙ্গে কালো সাদা ব্লাউজের দারুণ মানিয়েছে সাবেকি বাঙালি সাজ।

১১ ১৩

এবারেও তাঁর পছন্দ রূপোলি গয়না, তবে আগের বারের থেকে একদম আলাদা। এখন তিনি সাবেকি ভারী রুপোলি হারের সঙ্গে ছোট্ট দুল পরেছেন।

১২ ১৩

চুল বাঁধার ধরনেও যেন বনেদি ছাপিয়ে উঠছে। ঘাড়ের কাছে হাতখোঁপা করে তাতে তাজা জুঁই ফুলের মালা লাগিয়ে নিয়েছেন তিনি। তাতেই সোহিনী অপরূপা। এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

ভাবনা, পরিকল্পনা এবং প্রয়োগ: স্রবন্তী বন্দ্যোপাধ্যায় সহায়তা: ঋতুপর্ণা সাহা মডেল: সোহিনী সেনগুপ্ত চিত্রগ্রহণ : শুভদীপ বসাক ও সুমন সাহা ছবি : সৌম্য সিংহ সম্পাদনা: সৌম্য মাহিন্দার পোশাক উপস্থাপনা: বুকুন ও উল্কি শাড়ি: সিমা পাঞ্জাবি: অভিষেক রায় রূপটান: সৌরভ দাস চুলের সাজ: শুভম প্রামাণিক ব্লাউজ: পরমা গয়না: তাহির সৌজন্যে: সিমা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement