Bollywood

Durga Puja Fashion: লেহঙ্গার সঙ্গেই জ্যাকেট! পুজোয় এমন পোশাক আনতে পারে বলি-সাজের ছোঁয়া

এ বারের পুজোয় নতুনত্ব আনতে চান সা়জে? তা হলে আপনার প্রেরণা হতে পারে বলিউডের সাজপোশাকের সাম্প্রতিক চল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৫:০৬
Share:

মাধুরী দীক্ষিতের মতো পোশাক বাছলে আপনার সাবেক সাজও পাবে আন্তর্জাতিকতার স্বাদ।

রোজের জিনস্‌, টি-শার্ট ছেড়ে পুজোর ক’টি দিন অনেকেই পছন্দ করেন ভারতীয় মেজাজের পোশাক। কিন্তু সাবেক পোশাক বলতে ঘুরিয়ে ফিরিয়ে সেই শাড়ি বা সালোয়ার কামিজে মন না-ই ভরতে পারে। এ বারের পুজোয় নতুনত্ব আনতে চান সা়জে? তা হলে আপনার প্রেরণা হতে পারে বলিউড তারকাদের সাজপোশাকের সাম্প্রতিক চল। ছিমছাম সাজ চান বা জমকালো, পোশাক নিয়ে এই অভিনেত্রীদের চলতি বছরের পরীক্ষা-নিরীক্ষা বা ভাবনা-চিন্তাই দিতে পারে অনেক নতুন দিশা।

Advertisement

মাধুরী দীক্ষিত: লম্বা ঝুল ও বড় ঘের দেওয়া এই স্কার্ট পরে মাধুরী মাতিয়ে দিয়েছিলেন নাচের রিয়্যালিটি শোয়ের মঞ্চ। কী ছিল তাঁর সাজের অভিনবত্ব? সেটি হল, এই সাবেক ঢঙের সূক্ষ্ম নকশা করা লাল ঘাগরার সঙ্গে উপরে একটি সাদা শার্ট পরা। তার সঙ্গে তিনি পরেছিলেন একটি সবুজ পাথরের ফুলের নকশা করা ভারী গয়না। এমন ধরনের পোশাক বাছলে আপনার সাবেক সাজও পাবে আন্তর্জাতিকতার স্বাদ।

চেনা লেহঙ্গা-চোলিতে যে এমন বাজিমাত করে দেওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ‘লুটেরা’-র অভিনেত্রী।

সোনাক্ষী সিংহ: চেনা লেহঙ্গা-চোলিতে যে এমন বাজিমাত করে দেওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ‘লুটেরা’-র অভিনেত্রী। ডিজাইনার অর্পিতা মেহতার পরিকল্পায় হাল্কা বা ফ্যাকাশে রঙের এই পোশাকে আছে স্নিগ্ধতা। জ্যাকেটের ব্যবহারে সাবেক মেজাজের লেহঙ্গা চোলিতে এসেছে এক আধুনিকতার ছোঁয়া। উপরের অংশে কাচের কাজ করা এই পোশাক থেকে উদ্বুদ্ধ হয়ে আপনিও এই পুজোতে সাজতে পারেন অন্য রকম সাজে।

Advertisement

অনিতা ডোংরের পোশাকে বাণী কপূর।

বাণী কপূর: যদি গাঢ় রঙের ভারী কিছু পরতে চান, তা হলে অনুপ্রেরণা হতে পারে বাণী কপূরের এই পান্না-সবুজ রঙের ভেলভেট কুর্তা-সেট। অনিতা ডোংরের তৈরি এই কুর্তার উপর জড়ি, মুক্তো ও রূপোর কাজ এনেছে আভিজাত্যের ছোঁয়া।

নেটের ঘের দেওয়া লেহঙ্গার সঙ্গে আলিয়া নিয়েছেন একই রঙের নেটের ওড়না।

আলিয়া ভট্ট: এ বছরই আলিয়াকে দেখা গিয়েছিল তাঁর ঘনিষ্ঠ বন্ধুর বিবাহ-বাসরে, একেবারে ভারতীয় সাবেক পোশাকে। তাঁর অঙ্গে ছিল কমলা রঙের লেহঙ্গা-চোলি। নেটের ঘের দেওয়া লহেঙ্গার সঙ্গে তিনি নিয়েছেন একই রঙের নেটের ওড়না।পুজোর সকালে এমন হাল্কা রঙের সাজও দিব্যি মানাবে। তার সঙ্গে যদি আলিয়ার মতো একটি গোল রোদ-চশমা পরে নেন, তা হলেই জমে যাবে সাজ!

অদিতির এই হাল্কা চান্দেরী নকশার পোশাক ভারতীয় সংস্ক়ৃতির প্রাচীন ও আধুনিক ধারার এক আশ্চর্য মিশেল।

অদিতি রাও হায়দারি: অদিতির এই হাল্কা চান্দেরী নকশার পোশাক ভারতীয় সংস্ক়ৃতির প্রাচীন ও আধুনিক ধারার এক আশ্চর্য মিশেল। সুতোর কাজ করা লম্বা জ্যাকেট এই হাল্কা সাজের মধ্যেও এনেছে আভিজাত্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন